বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

ড.মঞ্জুশ্রী সকল ক্ষেত্রে একজন সফল নারী ছিলেন: ড. অরূপ রতন চৌধুরী

সিলেট সান ডেস্ক ::

২০২২-০৬-১১ ২১:৫৪:৪৫ /

একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক, বীর মুক্তিযোদ্ধা ড. অরূপ রতন চৌধুরী বলেছেন, একজন আদর্শ মা পরিবার ও সমাজের জন্য আলোক বর্তিকা । মায়ের আদর্শই সন্তানের জন্য অনুকরনীয় ও অনুস্মরণীয়।

তেমনি আমার মা (ড.মঞ্জুশ্রী চৌধুরী) একের মধ্যে অনেক গুনের অধিকারী ছিলেন। তিনি কলিকাতা বিশ্ব বিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন, ঢাকা বিশ্ব বিদ্যালয় থেকে বি টি (প্রথম শ্রেণি) এম এ এম এড (প্রথম শ্রেণি) এবং একই বিশ্ব বিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে সিলেট বিভাগের প্রথম নারী পিএইচডি ডিগ্রি অর্জনকারী।

তিনি ষাটের দশকে সিলেট সরকারী বালিকা উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, খুলনা বিভাগের মাধ্যমিক স্কুল পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন। সেই সাথে তার ৩টি সন্তানকে উচ্চ শিক্ষিত করে ডক্টর হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তিনি একজন সফল লেখক ও সাহিত্যিক হিসেবে সমাজে প্রতিষ্ঠিত। তিনি সকল ক্ষেত্রে একজন সফল নারীর প্রতিকৃত। শনিবার রাতে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে ড.মঞ্জুশ্রী চৌধুরীর ১৬তম প্রয়ান দিবসে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ড্ অরুপ রতন চৌধুরী।

বিশিষ্ট শিক্ষাবিদ কবি মুহিবুর রহমান কিরণের সভাপতিত্বে এবং বিশ্বনাথ আকিল পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিমাংশু রায় হিমেল ও শর্মিলা দেব পূরবীর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ প্রধান আলোচক ছিলেন শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য ।

বিশেষ অতিথি ছিলেন সিলেট সাহিত্য পরিষদের সভাপতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কবি পুলিন রায়, ড. অরূপ রতন চৌধুরীর সহ ধর্মিনী গৌরী চৌধুরী, অবসরপ্রাপ্ত জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জামান মাহবুব, দৈনিক জৈন্তাবার্তা’র সম্পাদক ফারুক আহমদ, ব্যবসায়ী হেলাল আহমদ, সাংবাদিক হৃষীকেশ রায় শংকর, লামাকাজী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. লালা মিয়া,গবেষক লেখক সুমন বিপ্লব।

 

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- ব্যবস্থাপনা কমিটির আহবায়ক এডভোকেট কল্যাণ চৌধুরী । সমন্বয়কারী মদন মোহন কলেজের প্রভাষক মিহির মোহন দাশের সার্বিক ব্যবস্থাপনায় কৃতী শিক্ষার্থীদের পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়। বক্তব্য রাখেন- সিলেট কৃষি বিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার ড. সন্তোষ রঞ্জন পাল, নজরুল ইসলাম,কবি অনিতা বর্মন, আকদ্দস আলী, এডভোকেট আনোয়ারা হোসেন, নমিতা দেব, গপেশ চন্দ্র সুত্র ধর, সমর কুমার দাস,রমা কান্ত দে প্রমুখ।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২