বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

মন্ত্রী ইমরান আহমদকে নিয়ে ‘কটূক্তি’ আইসিটি আইনে যুবক গ্রেপ্তার

সিলেটসান ডেস্ক::

২০২২-০৬-১০ ১০:০৫:১৫ /

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদকে নিয়ে ‘কটূক্তি’ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেওয়ায় আইসিটি আইনে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছেে।

জৈন্তাপুর মডেল থানা-পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতে সিলেট নগরীর সোবহানিঘাট এলাকা থেকে মনির আহমদ নামে (৩৮), ওই যুবককে গ্রেফতার করে। তিনি জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের কারগ্রামের বাসিন্দা।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া তার পরিচিতিতে তিনি নিজেকে জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাংগঠনিক সম্পাদক হিসেবে উল্লেখ করেছেন। গত ৯ জুন মনির আহমদ তার ফেসবুক আইডি থেকে প্রবাসীকল্যাণমন্ত্রীর ছবি ব্যবহার করে একটি স্ট্যাটাস দেন।

ওই স্ট্যাটাসে মনির শতাধিক ব্যক্তিকে ট্যাগ করেন। আজ শুক্রবার মনির আহমেদের ফেসবুক আইডিতে ওই পোস্ট আর পাওয়া যায়নি। তবে ওই ফেসবুক পোস্টের একটি স্ক্রিনশট পাওয়া গেছে। সেই পোস্টে লেখা ছিল, ‘মন্ত্রী ইমরান আহমদ-এর ভয়ে শ্রীপুর আলুবাগানের আবদুল হান্নান-এর অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর মতো কেউ নেই,

 

এদিকে আবদুল হান্নানে ছোট বইনের জামাই বেড়াতে আসছে শ্বশুরবাড়িতে, তাই অন্যায়ভাবে জৈন্তাপুর মডেল থানার পুলিশ ধরে নিয়ে চালান করলো সিলেট আদালতে।’এ ঘটনায় জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের নেতা সাব্বির আহমদ রানা (২৬) বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় সাইবার সিকিউরিটি ও তথ্য যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।

 

মামলা দায়েরের পর জৈন্তাপুর মডেল থানা-পুলিশের একটি টিম সিলেট শহরের সোবহানিঘাট এলাকা থেকে তাকে আটক করে।মামলার বাদী সাব্বির আহমদ বলেন, ‘মনির একটি গোষ্ঠীর মদদে মন্ত্রীর দীর্ঘদিনের অর্জিত সম্মান নষ্ট করতে অপচেষ্টা চালাচ্ছে। তাকে আইনের আওতায় আনতেই মামলা দায়ের করি।’

 

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ বলেন, ‘প্রবাসীকল্যাণমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮, ২৯ ও ৩১ ধারায় মনির আহমেদের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার আদালতের মাধ্যমে হাজতে প্রেরণ করা হয়েছে।

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২