বুধবার, ১ মে ২০২৪ইংরেজী, ১৭ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

জাফলংয়ে পর্যটকদের উপর হামলায় মামলা, ৫ জন জেলে

স্টাফ রিপোর্টার, গোয়াইনঘাট

২০২২-০৫-০৬ ০৫:৪৭:৩৪ /

সিলেটের জাফলংয়ে পর্যটকদের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৪/ ৫ জনকে আসামি করে এই মামলা দায়ের করেন সুমন সরকার নামের আহত পর্যটক।

এদিকে হামলাকারীদের আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে আজ শুক্রবার। বৃহস্পতিবার দুপুরে পর্যটক দলের উপর হামলা চালায় জাফলংয়ের টিকিট কাউন্টারের কর্মীরা।

এতে সুমনসহ কয়েকজন আহত হন। মামলা দায়েরের তথ্য নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম নজরুল ইসলাম বলেন, মামলা দায়েরের পর আটক ৫ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

আটককৃরা হলেন- গোয়াইঘাটের পন্নগ্রামের লক্ষ্মণ চন্দ্র দাস (২১), ইসলামপুর গ্রামের মো. সেলিম আহমেদ (২১), নয়াবস্তি এলাকার সোহেল রানা, পশ্চিম কালীনগর গ্রামের নাজিম উদ্দিন, ইসলামপুর রাধানগর গ্রামের জয়নাল আবেদীন।

এছাড়া হামলাকারী তিন স্বেচ্ছাসেবককে বরখাস্থ করেছে প্রশাসন। সিলেটের গোয়াইনঘাট উপজেলায় অবস্থান দেশের অন্যতম পর্যটন এলাকা জাফলংয়ের। ঈদের ছুটিতে জাফলংয়ে প্রচুর সংখ্যক পর্যটক ভিড় করেন। এদের কয়েকজনের উপরই বৃহস্পতিবার দুপুরে হামলা চালায় উপজেলা প্রশাসনের নিযুক্ত কর্মীরা। এতে কয়েকজন আহত হন।

ঘটনায় সময়কার বেশকিছু ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এরকম একটি ভিডিওতে দেখা যায়, স্বেচ্ছাসেবক লেখা নীল ইউনিফর্ম পরা ৩ জন হাতে লাঠি নিয়ে একদল পর্যটকদের বেধড়ক পেটাচ্ছেন।

 

এসময় ওই দলে থাকা কিছু নারী পর্যটক তাদেরকে থামাতে গিয়ে লাঞ্চিত হন। গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাহমিলুর রহমান বলেন, 'আক্রান্ত পরিবারের সাথে আমাদের কথা হয়েছে। প্রশাসন থেকে তাদের সব ধরনের সহায়তা দেওয়া হবে।

 

এদিনে এ ঘটনার পর আজ থেকে সাত দিনের জন্য জাফলং প্রবেশে প্রবেশ ফি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এদিকে জাফলংয়ে পর্যটকদের উপর হামলাকারী ৫ স্বেচ্ছাসেবককে আদালতে প্রেরণ করেছে পুলিশ।

 

শুক্রবার (৬ মে) দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম। সিলেটসানডটকম-শশি

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২