রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

সিলেটে এমএএফ’র ভূমিকম্পের ঝুঁকি ও সচেতনতা বিষয়ক সভা

সিলেটসান ডেস্ক::

২০২২-০৪-১৯ ১৪:৪৭:২৭ /

সিলেট নগরীর ৭, ৯, ২২ এবং ২৭ নং ওয়ার্ডের ভূমিকম্পের ঝুঁকি ও সচেতনতা বিষয়ক আলোচনা সভা ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  ১৯ এপ্রিল মঙ্গলবার নগরীর সোবহানী ঘাট একটি অভিজাত হোটেলের হলরুমে মাল্টি পার্টি এডভোকেসি ফোরাম  (এমএএফ) সিলেট এই ইফতার মাহফিলের আয়োজন করে।

 

সভায় মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সভাপতি ও সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক এটিএমএ হাসান জেবুলের সভাপতিত্বে ও ফেরামের সাধারণ সম্পাদক এবং সিলেট মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মোরশেদ আহমদ মুকুলের পরিচালনয় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপি আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালি পংখি।


আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইযুম, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, ফোরামের সহসভাপতি ও সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সামিয়া বেগম চৌধুরী,

 

সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাজনীন হোসেন, ফোরামের সহসভাপতি ও সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠিনক সম্পাদক সাইফুল আলম রুহেল,

ফোরামের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোহাম্মদ জাহিদ সরওয়ার সবুজ, জেলা বিএসনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, সালমা বাছিত, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেটের আঞ্চলিক কার্যালয়ের ম্যানেজার রাহিমা বেগম, রিজিওনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফরহাদ আহমেদ, আপারেন্স সহকারী আফজাল হোসেন ইমন প্রমুখ।

আলোচনা সভা ও ইফতার মাহফিলে সার্বিক সহযোগিতা করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেট আঞ্চলিক কার্যালয়।
গভায় বক্তারা বলেন, ভূমিকম্প হওয়ার আশঙ্কায় অযথা আতঙ্কিত না হয়ে যাতে ভূমিকম্পের পরবর্তী দুর্যোগের মোকাবিলায় যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা যায় সে বিষয়ে চিন্তা ভাবনা করা প্রয়োজন।

বিভিন্ন কর্মশালা ও প্রশিক্ষণের মাধ্যমে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা অত্যন্ত জরুরি। জেলা প্রশাসন, পৌরসভা, সিটি কর্পোরেশন ও নগর উন্নয়ন কর্তৃপক্ষের বিধি বহির্ভূতভাবে নির্মাণ করা এবং ভূমিকম্প ডিজাইন না থাকা ঘরবাড়িগুলো শনাক্ত করে বিহিত ব্যবস্থা গ্রহণ করাও উচিত।
 

এ জাতীয় আরো খবর

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল  করেছ সিলেট জেলা বিএনপি

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল করেছ সিলেট জেলা বিএনপি