রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে মহান স্বাধীনতা দিবস পালন

সিলেট সান ডেস্ক ::

২০২২-০৩-২৬ ০৪:৪০:১৪ /

আজ ২৬ মার্চ (শনিবার) বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় দেশমাতৃকার জন্য আত্মদানকারী শহিদদের স্মরণের মাধ্যমে সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে পালন করা হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

দিবস উপলক্ষে আলোচনা সভা, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনা, রচনা, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং প্রামাণ্যচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস তথা বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর সাথে সামঞ্জস্যপূর্ণ পোস্টার, ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে প্রতিষ্ঠানকে সুসজ্জিত করা হয়।

অনুষ্ঠানে অধ্যক্ষ লে. কর্নেল আবু হায়দার মো. আসাদুজ্জামান, পিএইচডিপ্রধান অতিথির বক্তব দেন। আলোচনা সভায় মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন নির্বাচিত শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রধান অতিথির ভাষণে অধ্যক্ষ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাঙালির মহাজাগরণের পথিকৃৎ, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বাঙালির অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন।

তিনি সকলকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশপ্রেমে উদ্বদ্ধ থেকে ও মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে লালন করে নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে উঠার মাধ্যমে দেশগঠনে ভ‚মিকা রাখার আহবান জানান। এর মাধ্যমেই সার্থক হবে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহিদদের আত্মত্যাগ আর অগণিত মানুষের অবর্ণনীয় ত্যাগ-তিতিক্ষা।

এছাড়া মহান স্বাধীনতা দিবস পালনের মধ্য দিয়ে বাংলাদেশের প্রকৃত ইতিহাস, ঐতিহ্য, সংগ্রাম ও অর্জন প্রজন্ম থেকে প্রজন্মের কাছে তুলে ধরলেই অর্থবহ হবে মহান স্বাধীনতা দিবসের সব আনুষ্ঠানিকতা।

পরিশেষে তিনি অনুষ্ঠান আয়োজনে নিয়োজিত সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্টানে উপাধ্যক্ষ, শিক্ষক শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত রচনা, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার তুলে দেন।

সিলেটসানডটকম-পিআর-এসসিপিএসসি

এ জাতীয় আরো খবর

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল  করেছ সিলেট জেলা বিএনপি

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল করেছ সিলেট জেলা বিএনপি