রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার দ্বারপ্রান্তে বাংলাদেশ : জেলা প্রশাসক

সিলেট সান ডেস্ক::

২০২২-০৩-২৫ ০৯:৩৯:৫৪ /

সিলেটের জেলা প্রশাসক মো মজিবর রহমান বলেছেন, বাংলাদেশ এখন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার দ্বারপ্রান্তে। একটি সুখী-সমৃদ্ধ দেশের অনেক শর্তই ইতোমধ্যে পূরণ হয়ে গেছে। 

বুধবার রাতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে সিলেট জেলা প্রশাসন আয়োজিত সপ্তাহবাপী 'মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।  

জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির স্বাধীনতার স্বপ্ন পূরণ করে দিয়ে গেছেন; কিন্তু মুক্তি অর্থাৎ অর্থনৈতিক সমৃদ্ধির স্বপ্ন পূরণ করে দিয়ে যেতে পারেননি। এই পথে যখন তিনি দেশকে এগিয়ে নিচ্ছিলেন ঠিক তখনই তাকে সপরিবারে হত্যা করা হয়। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে বাঙালি জাতির মুক্তির স্বপ্ন পূরণে দক্ষতার সঙ্গে নেতৃত্ব দিয়ে দেশকে সোনারবাংলার দ্বারপ্রান্তে নিয়ে গেছেন। 

এ প্রসঙ্গে জেলা প্রশাসক খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, কৃষি সহ বিভিন্ন খাতে উন্নয়ন, মাথাপিছু আয় বৃদ্ধি, পদ্মা সেতু, কর্ণফুল টানেল ও মেট্রোরেল নির্মাণ, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটালাইট, সমুদ্র বিজয় এবং শতভাগ বিদ্যুতায়ন ইত্যাদি সফলতার কথা তুলে ধরেন। 

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে জেলা স্টেডিয়াম প্রাঙ্গণে এ কর্মসূচি শুরু হয়।  

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহানগর কমান্ডার ভবতোষ রায় বর্মন রানা ও সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ। সভাপতিত্ব করেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো মামুনুর রশীদ। স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনোয়ার সাদাত।  

এর আগে বিভিন্ন সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। এছাড়া স্টল ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন, রোহেনা সুলতানা দিপু।  

স্টলগুলোর মধ্যে কৃষি মন্ত্রণালয় প্রথম, পল্লীবিদ্যুৎ দ্বিতীয় ও প্রাথমিক শিক্ষা বিভাগ তৃতীয় পুরস্কার লাভ করে। 

সিলেটসানডটকম-পিআরজেপি

                                                                                                   

এ জাতীয় আরো খবর

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল  করেছ সিলেট জেলা বিএনপি

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল করেছ সিলেট জেলা বিএনপি