মঙ্গলবার, ৭ মে ২০২৪ইংরেজী, ২৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

জাফলং বন বিটের দুই একর ভূমি উদ্ধার, স্টোন ক্রাশার মেশিন উচ্ছেদ

জাকির হোসেন, গোয়াইনঘাট

২০২২-০৩-২৩ ০৮:৪৫:২৭ /

গোয়াইনঘাট উপজেলার জাফলং বন বিটের বেদখল হয়ে যাওয়া দুই একর ভূমি উদ্ধার এবং বনাঞ্চলের জায়গা থেকে একটি স্টোন ক্রাশার মেশিন উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (২৩ মার্চ) দুপুরে জাফলং বন বিটের কর্মকর্তা প্রদীপ চন্দ্র মন্ডলের নেতৃত্বে শান্তি নগর এলাকায় এ অভিযান চালানো হয়। এসময় সারী রেঞ্জ কর্মকর্তা মো. সাদ উদ্দিনসহ জাফলং বনবিটের প্রহরীরা উপস্থিত ছিলেন।

অভিযানে জাফলং বনবিটের ছৈলাখেল চতুর্থ খন্ড মৌজার ১৪৫নং দাগের সংরক্ষিত বনাঞ্চলের বেদখল হয়ে যাওয়া দুই একর ভূমি উদ্ধার করে দখলমুক্ত করার পাশাপাশি সংরক্ষিত বন ভূমির জায়গা থেকে অবৈধ একটি স্টোন ক্রাশার মেশিন উচ্ছেদ করে পেলুডার যন্ত্র দিয়ে তা গুড়িয়ে দেওয়া হয়।

অপরদিকে জাফলং বনবিটের আওতায় ১০০ হেক্টর ভূমিতে ২০২০-২০২১ সনে সৃজিত মুর্তা বাগানে আগুন দেওয়ার অপরাধে বিকেল সাড়ে ৩ টার দিকে শেওলারটুক এলাকা থেকে জৈন্তাপুর উপজেলার ডুলটিরপাড় গ্রামের আব্দুল আহাদের ছেলে মো. কবির মিয়াকে আটক করেছে বন প্রহরীরা।

তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে বন কর্মকর্তারা জানিয়েছেন। উচ্ছেদ অভিযান এবং মুর্তা বাগানে অগ্নিসংযোগের অপরাধে একজনকে আটকের সত্যতা নিশ্চিত করে সারী রেঞ্জের কর্মকর্তা মো. সাদ উদ্দিন বলেন, একটি চক্র সংরক্ষিত বনাঞ্চলের ভূমিতে মাটি ভরাট করে স্টোন ক্রাশার মেশিন বসানোর পায়তারা করছিল।

অভিযান চালিয়ে সেখান থেকে তাদের উচ্ছেদ করে বন বিভাগের দুই একর ভূমি দখলমুক্ত করা হয়েছে। বন বিভাগের জায়গা থেকে অধৈ দখলদারদের উচ্ছেদে আমাদের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

সিলেটসানডটকম-ইউজি

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২