রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার আহবান জানিয়েছে ক্যাব

স্টাফ রিপোর্ট ::

২০২২-০৩-১৪ ০৮:১০:২৭ /

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে সরকারকে ভর্তুকি দিয়ে হলেও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে নিয়ে আসার আহবান জানিয়েছে কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর সিলেট জেলা কমিটি।

সোমবার (১৪ মার্চ) দুপুর দেড়টায় নগরীর একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে সরকারের প্রতি এ আহবান জানান ক্যাব সিলেট জেলা কমিটির সভাপতি জামিল চৌধুরী।

জামিল চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, রমজানে পণ্যের মূল্যবৃদ্ধি রোধে সিলেট বিভাগে বিশেষ পাইলট কর্মসূচি হাতে নিয়েছে ক্যাব। এর অংশ হিসেবে ইতোমধ্যে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আগামীকাল (মঙ্গলবার) জেলা প্রশাসক কার্যালয়ে ক্যাবের উদ্যোগে আরেকটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এ সভায় ক্যাবের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থি’ত থাকবেন।

সভায় পবিত্র রমজানে নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ নিয়ে সংশ্লিষ্টদের উপস্থ’তিতে বিস্তারিত আলোচনা হবে। জামিল চৌধুরী আরও বলেন, প্রতিষ্ঠাকাল থেকে সিলেটসহ সারাদেশে ভোক্তার স্বার্থ সংরক্ষণ ও সুরক্ষায় কাজ করে চলেছে ক্যাব।

পবিত্র রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে এই প্রথম কার্যক্রম চালাচ্ছে স্বে”ছাসেবী এ সংগঠন। কার্যক্রমের অংশ হিসেবে সিলেট বিভাগের বাজার-হাটে আগামী ১ মাস লিফলেট বিতরণের মাধ্যমে প্রচার অভিযান চালানো হবে।

যাতে ব্যবসায়ীরা অসাধু পন্থায় পণ্য মজুদ করে দাম না বাড়ান। অধিক মুনাফার জন্য নিত্যপণ্য মজুদ করে বেশি দামে বিক্রি করা ধর্ম অবমাননার শামিল উল্লেখ করেন ক্যাব সিলেট জেলা কমিটির সভাপতি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে পবিত্র কোনো মাস বা উপলক্ষ্যকে কেন্দ্র করে নিত্যপণ্যের দাম স্বাভাবিকের চাইতেও কমানো হয়। কিন্তু ‘ আমাদের দেশে পবিত্র রমজান আসার দু-তিন মাস আগে থেকেই দাম বাড়িয়ে দেন কালোবাজারি অসাধু ব্যবসায়ীরা। এমন কর্মকান্ড থেকে ব্যবসায়ীদের সরে আসতে হবে।

পাশাপাশি এমন ন্যাক্কারজনক কর্মকান্ডের বিরুদ্ধে প্রত্যেক নাগরিককে নিজ নিজ অবস্থান থেকে সো”চার হতে হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে জামিল চৌধুরী বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের প্রতিটি অভিযানে ক্যাব সদস্যরা অংশগ্রহণ করেন এবং সিন্ডিকেটের মাধ্যমে পণ্য মজুদ করে দাম না বাড়ানোর জন্য ব্যবসায়ীদের আহবান জানান।

আগামীতে লোকবল বাড়িয়ে নিয়মিত বাজার মনিটরিংসহ কার্যক্রমের পরিধি আরও বাড়াবে ক্যাব। সংবাদ সম্মেলনে ক্যাব নেতৃবৃন্দের মধ্যে উপস্থি’ত ছিলেন সিলেট জেলা কমিটির সহসভাপতি সালমা বাছিত ও নাজনিন চৌধুরী, সাধারণ সম্পাদক পারভেজ আলম, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরী এবং সদস্য অ্যাডভোকেট চৌধুরী আতাউর রহমান, সুরুজ্জামান চৌধুরী (প্রবাসী), আনিছ চৌধুরী (প্রবাসী) ও মুস্তাকিম চৌধুরী (প্রবাসী) প্রমুখ। সিলেটসানডটকম-এবিসি

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২