রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

শিক্ষিত জনশক্তিই দেশের সবচেয়ে বড় সম্পদ : এমপি হাফিজ মজুমদার

জকিগঞ্জ সংবাদদাতা::

২০২২-০৩-১৩ ১১:২১:৩৭ /

 

সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য ও ট্রাস্টের প্রতিষ্ঠাতা ড. হাফিজ আহমদ মজুমদার বলেছেন, দেশের বিপুল পরিমাণ জনসংখ্যাকে সঠিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারলে জনশক্তিই হবে দেশের সবচেয়ে বড় সম্পদ। জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরিত করতে আমাদের নতুন প্রজন্মকে শিক্ষার ওপর গুরুত্বারোপ করতে হবে। জায়গা-জমি ও ধন সম্পদের পিছনে না ঘুরে একজন সন্তানকে ভালো করে শিক্ষিত করে তুলতে পারলে ভবিষ্যতে সম্পদের কোন অভাব হবে না। শিক্ষাই হচ্ছে মানুষের জীবনের সবচেয়ে বড় সম্পদ।

রবিবার (১৩ মার্চ) দুপুরে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ৩৭তম বৃত্তি বিতরণ অনুষ্ঠানে জকিগঞ্জের সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতন মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বৃটিশ আমলে আমরা যখন লেখাপড়া করেছি তখন জকিগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ছিল একেবারেই কম। আমাদেরকে অনেক কষ্ট করে পড়ালেখা করতে হয়েছে। বর্তমান সময়ে সেই অসুবিধা নেই। পড়ালেখার জন্য সব জায়গায় শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ সুযোগ আমরা কাজে লাগিয়ে আগামী প্রজন্মকে শিক্ষিত করে তুলতে হবে।

অনুষ্ঠানে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের চেয়ারম্যান মেজর (অব.) নাজিম উদ্দিন মজুমদারের সভাপতিত্বে ও ট্রাস্টি মাস্টার কুতুব কুতুব উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন- পূবালী ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক ও মনির আহমদ একাডেমির প্রতিষ্ঠাতা মনির উদ্দিন আহমদ, সিলেট স্কলার্স হোমের একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান ড. কবির এইচ চৌধুরী, জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের সচিব লোকমান উদ্দিন চৌধুরী, পূবালী ব্যাংকের ডাইরেক্টর ও হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ট্রাস্টি নারী উদ্যোক্তা রানা লায়লা হাফিজ, জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার, সিলেট জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, জকিগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার ও সাবেক মেয়র বীরমুক্তিযোদ্ধা খলিল উদ্দিন, স্কলার্স হোম শাহী ঈদগাহ শাখার প্রিন্সিপাল মতলুব আহমদ কাজিম, স্কলার্স হোম মেজরটিলা শাখার প্রিন্সিপাল ফয়জুল হক, জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন, জকিগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা, জকিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি অধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, জকিগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আফতাব আহমদ, বিরশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সাত্তার, কসকনকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন লস্কর, মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাফর মো. রায়হান।

এছাড়া জকিগঞ্জ-কানাইঘাট উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে জকিগঞ্জ-কানাইঘাটের ৭২টি প্রাথমিক বিদ্যালয়ের ৩৩১ জন এবং ৩৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩০৮জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও ১৭ জন অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীকে প্রায় দুই লক্ষ টাকা প্রদান করা হয়েছে।


সিলেটসানডটকম/এসএ

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২