রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

প্রথিতযশা দুই কৃষি অর্থনীতিবিদকে সংবর্ধিত করলো সিকৃবি

সিলেট সান ডেস্ক::

২০২২-০৩-১৩ ০৮:০৩:৪৯ /

প্রথিতযশা ও বরেণ্য কৃষি অর্থনীতিবিদ অধ্যাপক ড. শামসুল আলম বাংলাদেশ সরকারের পরিকল্পনা প্রতিমন্ত্রী’র দায়িত্ব গ্রহণ করায় এবং ইমেরিটাস অধ্যাপক ড. এম. এ. সাত্তার মন্ডলের মর্যাদাপূর্ণ একুশে পদক প্রাপ্তিতে সংবর্ধনা দিয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রোববার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সহযো্গী অধ্যাপক ড. এম এম মাহবুব আলমের সঞ্চালনায় সংবর্ধিত দুই অতিথি সহ উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোঃ মোস্তফা সামছুজ্জামান, ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. মুহাম্মদ রাশেদ আল মামুন, প্রক্টর ও সহযোগী অধ্যাপক ড. তরিকুল ইসলাম।

অনুষ্ঠানে পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম ও ইমেরিটাস অধ্যাপক ড. এম. এ. সাত্তার মন্ডলের জীবনবৃত্তান্ত পরিবেশন করা হয়। এরপর উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার দুই গুণিজনকে সম্মাননা স্মারক তুলে দেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম বলেন, ‘টানা এতবছর দেশের উল্লেখযোগ্য সংখ্যক পরিকল্পনা প্রণয়নে থাকতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিকে ধন্যবাদ জানাচ্ছি সুন্দর আয়োজনের মধ্য দিয়ে আমাকে সংবর্ধিত করার জন্য’।

ইমেরিটাস অধ্যাপক ড. এম. এ. সাত্তার মন্ডল বলেন, ‘বাংলাদেশের উত্তর পূর্বাঞ্চলে একমাত্র নামজাদা বিশ্ববিদ্যালয় হচ্ছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয় একটি অদ্ভুত ভৌগোলিক পরিমন্ডলে অবস্থিত। এখানকার মাটি, ভূপ্রকৃতি, জলাভূমি সবমিলিয়ে এই অঞ্চলের কৃষিতে এক ধরণের পশ্চাৎপদতা ছিল। বর্তমানে এই অঞ্চলে কৃষি উন্নয়নের গর্বিত অংশীদার এই বিশ্ববিদ্যালয়। কৃষি উন্নয়নে শিক্ষা, গবেষণা ও সম্প্রসারণের জন্য এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের আমি ধন্যবাদ ও অভিনন্দন জানাই’।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার বলেন, পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম ও ইমেরিটাস অধ্যাপক ড. এম. এ. সাত্তার মন্ডল, যে দুজন অতিথিকে আজকে সংবর্ধনা দেয়া হচ্ছে তাঁরা দুজনই সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য যা আমাদের জন্য গর্বের। তারা উপস্থিত হলে আমি সাহস ও অনুপ্রেরণা পাই’।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ ও সাধারণ সম্পাদক সহযো্গী অধ্যাপক ড. এম এম মাহবুব আলম গণমাধ্যমকে জানান, দেশবরেণ্য গুণী দুই কৃষি অর্থনীতিবিদকে সংবর্ধনা দিতে পেরে আনন্দিত ও গর্বিত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় পরিবার।

 

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২