রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

ন্যায় বিচার প্রতিষ্ঠায় সবাইকে আন্তরিক হওয়া দরকার : চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট

সিলেট সান ডেস্ক::

২০২২-০৩-১২ ০৮:৫৩:৪৮ /

 

ন্যায় বিচার প্রতিষ্ঠা ও দ্রুত বিচার কাজ সম্পন্নে সবাইকে আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন সিলেটের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমেদ।


শনিবার (১২ ফেব্রুয়ারি) চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সম্মেলন কক্ষে আয়োজিত পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্সের সভাপতির বক্তব্যে কাউছার আহমেদ আরও বলেন পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সের আলোচ্য বিষয় হচ্ছে, কিভাবে স্বল্প সময়ে, স্বল্প খরচে সাধারণ মানুষকে ন্যায় বিচার প্রদান করা যায়। ন্যায় বিচার প্রদানে বিচারক প্রিজাইডিং অফিসার হিসেবে কাজ করেন। বিচার কাজে আইনজীবী, প্রসিকিউশন, পুলিশসহ অনেক এজেন্সি জড়িত। তাই সকলের আন্তরিক প্রচেষ্টায় জনসাধারণকে ন্যায় বিচার দেয়া সম্ভব।


তিনি আরও বলেন, মানুষের ন্যায় বিচার নিশ্চিত করতে পুলিশ-ম্যাজিস্ট্রেট এক ও অভিন্ন বিষয় নিয়ে কাজ করেন। সবাই যার যার অবস্থান থেকে কাজ করে যাচ্ছেন। ফলে বিচার প্রার্থীরা ন্যায় বিচার পাচ্ছেন।


পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবদুল ওয়াহাব'র সঞ্চালনায় ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমেদ এর সভাপতিত্বে কনফারেন্সে  উপস্থিত ছিলেন পুলিশ ব্যুরো অব ইনবেস্টিগেশন (পিআইবি) সিলেটের পুলিশ সুপার মুহা. খালেদ-উজ-জামান, সিলেটের সিভিল সার্জন ডা. এস. এম. শাহরিয়ার, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইএমও ডা. মো. রেজাউল করিম, ফরেনসিক মেডিসিনের মেডিক্যাল অফিসার ডা. দেবেশ পোদ্দার, জুডিসিয়েল ম্যাজিস্ট্রেট নুসরাত তাসনিম, দিলরুবা ইয়াছমিন, পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট মো. নিজাম উদ্দিন,সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মাহফুজ আফজাল,সিআইডি সিলেটের সহকারী পুলিশ সুপার শাহ মোস্তফা তারিকুজ্জামান, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট  মাহফুজুর রহমান, সিলেট বনবিভাগের ফরেস্ট রেঞ্জার মো. শহিদুল্লাহ, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক বনানি দাস, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের প্রসিকিউটর মো. জীবন মাহমুদ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা মো. ফারুক আহমদ, স্টেনোগ্রাফার দীপংকর চন্দ্র পাল, নাজির মো. ফাইজুল ইসলাম, রের্কড কীপার লেনিন পোদ্দারসহ সিলেট জেলা পুলিশের সিনিয়র কর্মকর্তা ও ১২ টি থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।


সিলেটসানডটকম/এসএ

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২