রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

ব্যবসায় অসুদপায় অবলম্বন দুনিয়া ও আখিরাতের জন্য ক্ষতিকর: মেয়র আরিফ

সিলেট সান ডেস্ক::

২০২২-০৩-১২ ০৮:৫০:৩৪ /


 

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করা ইবাদতের শামিল। ব্যবসা পরিচালনায় কোন ধরনের অসুদপায় অবলম্বন করা দুনিয়া ও আখিরাতের জন্য ক্ষতিকর। তিনি আরো বলেন, আমরা মানুষ হিসেবে অনেক ভুল থাকতে পারে। তবে জেনে শুনে কোন ভুল করা ক্ষমার অযোগ্য।


শুক্রবার (১১ মার্চ) নগরীর লালবাজার পুরানলেন ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে বাদ আসর থেকে শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত বার্ষিক ওয়াজ মাহফিলে আমন্ত্রিত অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।


তিনি আরো বলেন, আল্লাহ রাব্বুল আলামিন আমাদেরকে সৎভাবে জীবন যাপন করার জন্য বলেছেন। আমরা যদি তাঁর আদেশ নিষেধ না মানি, তবে দুনিয়ায় যেমন অশান্তি পাবো, তেমনি কাল কেয়ামতের দিন অনেক দুর্দশা পোহাতে হবে আমাদেরকে। তিনি খাদ্যে ভেজাল মেশানো ও মানুষের হকের উপর হস্তক্ষেপ না করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। তিনি লালবাজার পুরানলেন ব্যবসায়ী সমিতির সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন।  


ওয়াজ মাহফিলে বিভিন্ন পর্বে সভাপতিত্ব করেন লালবাজার-পুরানলেন ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি হাজী মো. আজাদ মিয়া, সিনিয়র সহ সভাপতি হাজী শফিক মিয়া, কো সভাপতি শেখ এনায়েত হোসেন, সহ সভাপতি হাজী মো. নুর উদ্দিন, সমিতির উপদেষ্টা মন্ডলীর সদস্য হাজী সিরাজ মিয়া।


ওয়াজ মাহফিলে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মোহাম্মদ মখন মিয়া, শাহ খুররম ডিগ্রী কলেজের অধ্যাপক জাকির হোসেন।


আমন্ত্রিত উলামায়ে কেরাম হিসেবে ওয়াজ পেশ করেন নাইওরপুল জামে মসজিদের পেশ ঈমাম ও খতিব হযরত মাওলানা নাজমুদ্দিন ক্বাসেমী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা ক্বারী মতিউর রহমান, শাহ আবু তুরাব জামে মসজিদের ইমাম হযরত মাওলানা হফিজ আব্দুশ শহীদ ও হযরত মাওলানা মুফতি বেলাল উদ্দিন, কুমারপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা মুফতি হাফিজ রেজওয়ান আহমদ রাজি  (নেত্রকোনা)।


সমিতির যুগ্ম সম্পাদক শাহেদুর রহমান ও সহ সম্পাদক হাফিজুর রহমানের যৌথ সঞ্চালনায় বার্ষিক ওয়াজ মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমিতির সহ সভাপতি মো. বাদশা মিয়া, সহ সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক জাহিদ আহমেদ খান, সদস্য রায়হান আহমেদ কয়েছ, শামীম আহমদ, মো. দারা মিয়া, গোলজার আহমদ জগলু, মো. ছমির উদ্দিন, হাজী মো. কলমদর, মো. সেলিম আহমদ, হাজী মো. খায়রুল ইসলাম, রুমেল আহমেদ, ফারুক আহমেদ, এনাম উদ্দিন, ময়না মিয়া, মিজান আহমেদ, নান্নু মিয়া, শেখ আব্দুল কাইয়ুম, ফরিদ মিয়া প্রমুখ। সবশেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা নাজমুদ্দিন ক্বাসেমী।

 


সিলেটসানডটকম/এসএ

এ জাতীয় আরো খবর

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল  করেছ সিলেট জেলা বিএনপি

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল করেছ সিলেট জেলা বিএনপি