শনিবার, ৪ মে ২০২৪ইংরেজী, ২১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

জীবদ্দশায় সব কিছু উজাড় করে দিয়ে গেছেন ভবতোষ চৌধুরী

সিলেট সান ডেস্ক::

২০২২-০৩-০১ ১০:৩০:৩৩ /


যে সময়টা গর্জে উঠার সময়, সেই দু:সময়ে কাছে নেই সময়ের সারথী শিল্পী সংগ্রামী ভবতোষ চৌধুরী। ভবতোষ চৌধুরীর স্থান কখনো পূরণ হবার নয়। চিন্তা, চেতনায় ও মননে যারা দেশকে ভালোবাসেন তাঁরা মৃত্যুঞ্জয়ী।

 

জীবদ্দশায় ভবতোষ চৌধুরী সব কিছু দিয়ে গেছেন উজাড় করে। তাঁর কীর্তিই আজ এই গুনী ব্যক্তিকে আগামী প্রজন্মের কাছে অনুসরনীয় করে তুলবে।

মঙ্গলবার (১ মার্চ) জিন্দাবাজার নজরুল একাডেমিতে সিলেটের প্রখ্যাত গণ-সঙ্গীত শিল্পী ভবতোষ চৌধুরীর ৬৭ তম জন্মবার্ষিকীর সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন।

 

চলচিত্র নির্মাতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিরঞ্জন দে যাদুর পরিচালনায় ও গণসঙ্গীত শিল্পী কমরেড ভবতোষ চৌধুরী স্মৃতি পরিষদের সভাপতি লাকী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা আরও বলেন, ভবতোষ চৌধুরীর একটি রাজনৈতিক দর্শন ছিল।

তিনি জীবনাচরণ এবং সঙ্গীত চর্চার মধ্য দিয়ে মৃত্যুর আগ পর্যন্ত সেই লক্ষ্যে কাজ করে গেছেন। ভবতোষ চৌধুরীর জীবনাচরণ নিয়ে প্রকাশিত স্মারকগ্রন্থে বিভিন্ন গুনীজনের লেখায় সেই কীর্তিই তোলে ধরা হয়েছে।

 

বক্তারা বলেন, বর্তমান সামাজিক পরিস্থিতিতে মানবিক অবক্ষয় রোধে ভবতোষ চৌধুরীর মতো নিষ্ঠাবান, আদর্শবান ও মানবতাবাদী জীবনচরিতের চর্চা এবং তাঁদের পদাঙ্ক অনুসরণ করে তরুণ প্রজন্মের এগিয়ে চলা উচিত।

সভায় বক্তব্য রাখেন,কবি এ কে শেরাম, উদীচী সিলেট জেলা সংসদের সভাপতি এনায়েত হাসান মানিক, বাংলাদেশ সাম্যবাদি দলের সিলেট জেলা সাধারণ সম্পাদক ধীরেন সিংহ, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগরের সাবেক কমান্ডার ভবতোষ রায় বর্মন প্রমুখ।

সভা শেষে গুরুপ্রসাদ দেবাশীষ সংকলিত ও সম্পাদনায় মূর্ধণ্য প্রকাশনী থেকে প্রকাশিত ‘শিল্পী সংগ্রামী কমরেড ভবতোষ চৌধুরী’ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

 
সিলেটসানডটকম-এমসিপি

এ জাতীয় আরো খবর

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল  করেছ সিলেট জেলা বিএনপি

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল করেছ সিলেট জেলা বিএনপি