মঙ্গলবার, ৭ মে ২০২৪ইংরেজী, ২৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

ব্যাটারি চালিত যানের রেকার বিল ৫’শ টাকা রাখার দাবি শ্রমিক ফ্রন্টের

সিলেট সান ডেস্ক::

২০২২-০৩-০১ ১০:০২:৩৫ /

নগরীতে ব্যাটারি চালিত যানবাহনের রেকার বিল ৩ হাজার টাকার পরিবর্তে পূর্বের মতো ৫’শ টাকা করা ও ব্যাটারি চালিত যানবাহন আটক বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখা ১মার্চ মঙ্গলবার দুপুরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।  আম্বরখানা সংগঠনের কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনা1র প্রাঙ্গণে সমাবেশ মিলিত হয়।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফরের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক প্রনব জ্যোতি পাল এর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মনজুর আহমদ, হারুন মিয়া, ইমদাদুল হক, বেলাল হোসেন, পিন্টু জাদব, ইয়াছিন, শহিদ মিয়া, তাজুল ইসলাম, সুরুজ আলী, মানিক মিয়া, সাগর আহমদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সারাদেশে প্রায় ৫০ লক্ষ শ্রমিক ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহনের সাথে যুক্ত। রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের দীর্ঘ আন্দোলনের প্রেক্ষিতে 'থ্রি-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা ২০২১' আলোকে  সরকার ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স দিতে যাচ্ছে। সারাদেশে যখন স্বাভাবিক ভাবে এসব যানবাহন চলছে ঠিক তখন সিলেট নগরীতে প্রায় ১০ হাজার ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহন শ্রমিক নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন। ফলে ব্যাটারি চালিত যানবাহন শ্রমিক ও তাদের উপর নির্ভরশীল সহ নগরীর প্রায় ৫০হাজার মানুষ দুংষহ জীবন যাপন করছেন।


বক্তারা,নগরীর ১০হাজার ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকসহ নির্ভরশীল ৫০হাজার মানুষ, ক্রমবর্ধমান বেকারত্বও নগরীর সাধারণ নাগরিকদের স্বাভাবিক চলাফেরার স্বার্থে ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহন শ্রমিকদের হয়রানি-উচ্ছেদ-অযথা রেকার বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা ও ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহনের রেকার বিল ৩ হাজার টাকার পরিবর্তে পূর্বের ন্যায় ৫০০টাকার মধ্যে নির্ধারণ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।


সমাবেশে, ব্যাটারি চালিত যানবাহনের অতিরিক্ত রেকার বিল ও চালকদের হয়রানি বন্ধে আগামী ৬মার্চ মহানগর পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি প্রদানের ঘোষণা করা হয়। সিলেটসানডটকম-এআরসি

এ জাতীয় আরো খবর

উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ  হলেন ডা  শাহানা ফেরদৌস

উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা