বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

আল্লামা হবিবুর রহমানের চর্চার ক্ষেত্র ছিলো বহুমাত্রিক: লেখন

সিলেট সান ডেস্ক ::

২০২২-০২-২৬ ১২:১৮:৩৪ /

 

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ সভাপতি হুমায়ূনুর রহমান লেখন বলেন, আল্লামা হবিবুর রহমান মুহাদ্দিস ছাহেব অর্ধ শতাব্দীরও অধিককাল ধরে ইলমে হাদীসের খিদমাতে নিজেকে নিয়োজিত রেখেছিলেন।

তিনি শুধু ইলমে হাদিস চর্চায় নিজেকে সীমাবদ্ধ রাখেননি বরং তাঁর চর্চার ক্ষেত্র ছিলো বহুমাত্রিক। তরীকত ও তাসাওউফ জগতের ছিলেন বিশ্বস্ত আমানতদার।

ব্যক্তি জীবন থেকে শুরু করে পারিবারিক, সামাজিক, প্রাতিষ্ঠানিক, রাজনৈতিক ও আধ্যাত্মিক জীবনের সকল পর্যায়েই ছিলেন এক আদর্শের প্রতিকৃতি। মানুষের প্রতি আদব, অবিচল আস্থা ও ভালোবাসা ছিলো তার কর্মের প্রধান বৈশিষ্ট্য।

শুক্রবার,  সংগঠনের সিলেট বিভাগীয় কার্যালয়ে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা আয়োজিত শাইখুল হাদীস আল্লামা হবিবুর রহমান (র.) এর ঈসালে সাওয়াব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।


শাখা সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, সিলেট মহানগর আল ইসলাহর সহ সাধারণ সম্পাদক মাওলানা জইন উদ্দিন, সংগঠনের সিলেট মহানগরীর সাবেক সভাপতি এনাম উদ্দিন আহমদ, বর্তমান সহ সভাপতি মারুফ আহমদ, সহ সভাপতি শেখ শফি উদ্দিন।
শাখা সাংগঠনিক সম্পাদক মো. মহরম আলীর স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে সূচিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখার সহ সাধারণ সম্পাদক করিমুল এহসান, সহ সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক, সালমান আহমদ, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, সহ প্রচার সম্পাদক জহির আহমদ, আল আমিন, প্রশিক্ষণ সম্পাদক নুরুন্নবী তাহের, সহ প্রশিক্ষণ সম্পাদক জাকির হোসেন, ইয়াছিন আহমদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মো. শামসুদ্দীন, সদস্য মো. ইয়াহইয়া প্রমুখ।

 

এ জাতীয় আরো খবর

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল  করেছ সিলেট জেলা বিএনপি

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে স্মারকলিপি ও দোয়া মাহফিল করেছ সিলেট জেলা বিএনপি