রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

রমজানে সিলেটে ১ লাখ ৭০ হাজার পরিবার ন্যায্যমূল্যে টিসিবির পণ্য পাবে

সিলেট সান ডেস্ক::

২০২২-০২-২৪ ০৯:৩৪:১৫ /

 

পবিত্র রমজান মাসে সিলেট জেলায় এবার ১ লাখ ৭০ হাজার নিম্নআয়ের পরিবার ন্যায্যমূল্যে টিসিবির পণ্য কেনার সুযোগ পাচ্ছে। এজন্যে প্রত্যেক পরিবারকে দেওয়া হবে একটি করে কার্ড। এই কার্ডধারী পরিবারই কেবল প্রতি ১৫ দিনে একবার ২ লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি ডাল কিনতে পারবে।


প্রকৃত নিম্ন আয়ের মানুষরা যাতে ন্যায্যমূলে টিসিবির এসব পণ্য দীর্ঘ সময় ধরে লাইনে না দাঁড়িয়েই সংগ্রহ করতে পারেন সেই লক্ষ্যে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


করোনাকালে সরকার দেশের প্রায় ৩৫ লাখ পরিবারকে বিনামূল্যে খাদ্য সহায়তা দেয়। প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, এই পরিবারগুলোকেই শুধু টিসিবি পণ্যের কার্ড দেওয়া হবে; কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সংখ্যা কোটিতে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। ফলে সংখ্যা প্রায় তিনগুণে দাঁড়িয়েছে।


সিলেটে করোনাকালে খাদ্য সহায়তা পায় কমবেশি ৮২ হাজার পরিবার। এরমধ্যে ২০ হাজার ছিল মহানগরীতে। বাকি জেলার অন্যান্য এলাকায়। মহানগরীতে এই সংখ্যা বেড়েছে ৪৫ হাজার। সিলেট সিটি করপোরেশনের সম্প্রসারিত এলাকার নাগরিকরাও এই সুযোগ পাচ্ছেন অর্থাৎ কার্ড দিয়ে ন্যায্যমূল্যে টিসিবির পণ্য কিনতে পারবেন। বাকি কার্ড জেলার অন্যান্য এলাকার নিম্নআয়ের পরিবারগুলোকে দেওয়া হবে। প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে জনপ্রতিনিধিরা পরিবারগুলোকে চিহ্নিত করে কার্ড বিতরণ করবেন। আগামী ১০ মার্চ থেকে পণ্য টিসিবির পণ্য বিক্রি শুরু হবে।

এই কর্মসূচিকে সামনে রেখে টিসিবির উপকারভোগী বাছাই ও পণ্য বিক্রয় কার্যক্রম বাস্তবায়ন সংক্রান্ত জেলা মনিটরিং কমিটির এক সভা বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মো মজিবর রহমান। আলোচনায় অংশ নেন. অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোবারক হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপাপ্ত) নয়নজ্যোতি চাকমা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আনিসুর রহমান খান, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, প্রবীণ সাংবাদিক-কলামিস্ট আফতাব চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ রফিকুল হক ও জ্যেষ্ঠ কৃৃষি বিপণন কর্মকর্তার কার্যালয়ের প্রতিনিধি অনুপা চক্রবর্তী।

 


সিলেটসানডটকম/এসএ

 

 

 

এ জাতীয় আরো খবর

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা