শুক্রবার, ৩ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

সিসিকের নতুন ১১টি ওয়ার্ডের সীমানা নির্ধারণ

সিলেট সান ডেস্ক::

২০২২-০২-২৪ ০৬:৩১:৫৭ /


 

সিলেট সিটি কর্পোরেশনের সম্প্রসারিত এলাকা সমূহকে সিলেট সিটি কর্পোরেশনের ওয়ার্ড ভিত্তিক পূনর্বিন্যাস করে সীমানা নির্ধারণের প্রাথমিক গৃহীত সিদ্ধান্তের বিষয়ে এলাকার সম্মানীত অধিবাসিগণ কোন ধরণের পরামর্শ বা আপত্তি জানাতে পারবেন আগামী ৮ মার্চ ২০২২ খ্রিস্টাব্দ তারিখ পর্যন্ত। কারো পরামর্শ বা আপত্তি থাকলে তা নির্ধারিত তারিখের মধ্যে জেলা প্রশাসক সিলেট ও সীমানা নির্ধারণ কর্মকর্তা -সিলেট সিটি কর্পোরেশন বরাবরে লিখিতভাবে দাখিল করতে অনুরোধ করা হয়েছে।

 

বর্ধিত সিলেট সিটি কর্পোরেশনের এলাকা সমূহকে পূনর্বিন্যাস করে নতুন ১১টি সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ৩টি ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

এ বিষয়ে সকলের অবগতির জন্য বাংলাদেশ গেজেটের ৩১ আগস্ট ২০২১ তারিখের অতিরিক্ত সংখ্যায় প্রকাশিত এস.আর.ও নম্বর ২৮৮-আইন/২০২১ নম্বর প্রজ্ঞাপনমূলে সিলেট জেলার সদর উপজেলার ৪টি এবং দক্ষিণ সুরমা উপজেলার ৩টি ইউনিয়েনের কয়েকটি মৌজা সিলেট সিটি কর্পোরেশনের সাথে অন্তভূক্ত করে সিলেট সিটি কর্পোরেশকে সম্প্রসারণ করা হয়। এবং স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ২৯ ও ৩০ ধারা মোতাবেক সিলেট সিটি কর্পোরেশনের সম্প্রসারিত এলাকাসমূহকে ওয়ার্ড ভিত্তিক পুনর্বিন্যাস করে ওয়ার্ড ভিত্তিক সীমানা নার্ধারণের প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়।

 

সিসিকের নতুন (২৮-৩৯ নম্বর ওয়ার্ড) ওয়ার্ড সমূহের তথ্য:

 

২৮ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার গাংগু, কাজীরখলা, রিয়াছতপুর, মাজপাড়া, সুনামপুর, পশ্চিম বরইকান্দি, কামুশুনা, তেলিরাই, নিয়ামতপুর গ্রাম এবং ধরাধপুরের রায়ের গাঁও, কাজীরখলা, কামুশুনা গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ২৮ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

২৯ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার পিরিজপুর, পর্বতপুর, বদিকোনা (আংশিক), ধরাধরপুর, বদিকোনা আংশিক, উম্মুর কবুল, লাউয়াই, মোহাম্মদপুর, ধরাধরপুর গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ২৯ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

৩০ নম্বর ওয়ার্ড: দক্ষিণ সুরমার জৈনপুর,, চান্দাই, তেলীপাড়া, চান্দাই পশ্চিমপাড়া, টিয়রগাঁও, তালুকদার পাড়া, নজরপুর, বকশীপুর, গালিমপুর, ও দাউদপুর গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

৩১ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার কুইটুক, নয়া বস্থি, মুরাদপুর, পেশনেওয়াজ(মুক্তরচক), মুরাদপুর, পীরের চক, মিরের চক আংশিক, গ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩১ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

৩২ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার কল্যানপুর আংশিক, বেতার কেন্দ্র, ইসলামপুর আংশিক, ইসলামপুর কলোনী, ইসলামপুর দক্ষিন-ফাল্গুনী, মুসলীম নগর, মুগীর পাড়া, মুড়িলা, নূরপুর, নাথপাড়া, আটালু, পূর্ব ভাটপাড়া, পশ্চিম ভাট পাড়া, কান্দিহুতা, মীরাপাড়া, পূর্ব শাপলাভাগ, সোনাপুর, টুলটিকর আবাসিক এলাকা, পূর্ব কুশিঘাট, শাহপরান অবাসিক এলাকা, কৃষি খামার আংশিক এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩২ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

৩৩ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার খাদিমপাড়া আংশিক, কালাটিকর আংশিক, মনিপুরি পাড়া বস্তি, বহর দাস পাড়া, ধনকান্দি,পাঁচগরি, লালখাটংগী, শাহপরান আবাসিক এলাকা, বহর নোয়াগাও, এটিআই, ভাওয়াল টিলা, ইসলামাবাদ, কল্লগ্রাম নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

৩৪ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার খাদিমপাড়া আংশিক, মীরমহল্লা, বহর কলোনী, বাহুবল আবাসিক এলাকা, উদ্দিন টিলা, কালাটিকর আংশিক এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

৩৫ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার জাহানপুর, সৈয়দপুর আংশিক, মোহাম্মদপুর, চামেলীবাগ(গোয়ালগাও), শ্যামলী আবাসিক এলাকা, সিলেট টেক্সটাইল আংশিক, ইসলামপুর পূর্ব, সরকারী কলেজের আংশিক, প্রকৌশল কলেজ, দুগ্ধ খামার, সৈয়দপুর আংশিক, জাহানপুর উত্তর (বুড়িবস্তি) ও আলুরতল এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

৩৬ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার উত্তরবালুচর, আরামবাগ, দূর্গাবাড়ি, এমসি কলেজ আবাসিক এলাকা, টিভি গেইট হাসপাতাল এলাকা, বন বিভাগ টিলা, ইকো পার্ক, কৃষি বিশ্ববিদ্যালয়, ও যুব উন্নয়ন অধিদপ্তর এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

৩৭ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার টিলাগড়, ডরিয়া, বড়গুল, দুসক, শাবিপ্রবি, আখালিয়া, নতুন বাজার আবাসিক এলাকা, যগীপাড়া, দামালী পাড়া, আখালিয়া ঘাট, ক্বারীপাড়া, খলাপাড়া, চান্দিয়ালা, নোয়াপাড়া ও বিজিবি এলাকা এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৭ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

৩৮ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার নাজির গাঁও, টিয়রবাড়ি, পীরপুর আংশিক, খালিগাঁও, হায়দরপুর, চরুগাঁও, সাহেবের গাঁও, শেখপাড়া, ওয়াবদা ও ককুমারগাঁও এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৮ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।

 

৩৯ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার শাহাপুর, নোয়াগাঁও আংশিক, নয়া খুরুমখলা, খুরুমখলা আংশিক, পীরপুর আংশিক, টুকেরগাঁও আংশিক, নোয়াপাড়া, তালুকদার পাড়া, মইয়ারচর, নোয়াগাঁও আংশিক, নোয়াগাঁও হিন্দু পাড়া, টুকের গাঁও আংশিক ও গৌরীপুর এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ড গঠন করা হয়েছে।


সিলেটসানডটকম/এসএ

এ জাতীয় আরো খবর

ফুটপাত দখল করে ব্যবসা, সিসিকের জরিমানা

ফুটপাত দখল করে ব্যবসা, সিসিকের জরিমানা

 পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সস্ত্রীক দেখা করলেন আনোয়ারুজ্জামান

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সস্ত্রীক দেখা করলেন আনোয়ারুজ্জামান

 পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সস্ত্রীক দেখা করলেন আনোয়ারুজ্জামান

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সস্ত্রীক দেখা করলেন আনোয়ারুজ্জামান

দায়িত্বগ্রহণের পর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত, মেয়র'র কৃতজ্ঞতা

দায়িত্বগ্রহণের পর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত, মেয়র'র কৃতজ্ঞতা

কয়েল, মশারি কিছুই মানছে না মশা

কয়েল, মশারি কিছুই মানছে না মশা

শুরুতেই সুসংবাদ: প্রধানমন্ত্রীকে ধন্যবাদ মেয়র আনোয়ারুজ্জামানের

শুরুতেই সুসংবাদ: প্রধানমন্ত্রীকে ধন্যবাদ মেয়র আনোয়ারুজ্জামানের