রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সাহিত্য চর্চায় মনযোগ দিতে হবে: প্রফেসর.আতি উল্ল

সিলেট সান ডেস্ক::

২০২২-০২-১৯ ১১:১৪:০০ /


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের  প্রতিষ্ঠাতা  বিভাগীয় প্রধান প্রফেসর ড.মো.আতি উল্লাহ বলেছেন, সাহিত্য চর্চা মানুষের মন মানসিকতার পরিবর্তন করে।

তাই সাহিত্য চর্চায় সকলকে বেশী করে মনযোগ দিতে হবে। প্রবাসে থেকে ও কবি বজলুর রশীদ চৌধূরী'র 'গ্রামবাংলার কবি ও কবিতা' বইয়ে সমাজের নানা চিত্র তুলে ধরেছেন। যা প্রশংসার যোগ্য বলে আমি মনে করি।

তিনি নগরীর জিন্দাবাজারস্থ  নজরুল একাডেমিতে  প্রবাসী কবি বজলুর রশীদ চৌধূরী'র 'গ্রামবাংলার কবি ও কবিতা' বইয়ের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন।

মুহাম্মদ বদরুল ইসলাম শাকির'র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি, লেখক ও গবেষক নিজাম উদ্দীন সালেহ, এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক অহিদুর রব, সিলেট কাউন্সিলর কবি নাজমীন আক্তার কণা,

কবি মামুন সুলতান, সিনিয়র সাংবাদিক মো. মুহিবুর রহমান, গীতিকার ও সঙ্গীত শিল্পী ইকবাল সাঁই,  শিক্ষানুরাগী ও সংগঠক আশরাফুল ইসলাম। এছাড়া আরও বক্তব্যে রাখেন বৃক্ষপ্রেমি শাহ সিকান্দার শাকির, জিয়াউল করিম রাসেল, ফারাবি ইসলাম (টাখন) সৈয়দ আতাহার আহমেদ। ড. মো.আতি উল্লাহ আরো বলেন,বাংলাদেশের মূল্যবান সম্পদ হলেন কৃষক সমাজ।

তাদের মূল্যায়ন করতে সরকারকে কৃষকদের চিকিৎসা ভাতা চালু করতে হবে। তিনি ইতিহাস চর্চার কথা উল্লেখ করে বলেন,সঠিক ইতিহাস চর্চা না করলে সমাজ ব্যবস্থার অবনতি হবে। কবি নিজাম উদ্দীন সালেহ বলেন, কবি বজলুর রশীদ চৌধূরী'র 'গ্রামবাংলার কবি ও কবিতা' বইয়ে গ্রাম বালার বিভিন্ন চিত্র তুলে ধরেছেন। যা পাঠে  নতুন প্রজন্মদের অনেক উপকার হবে।

কলেজের  রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক অহিদুর রব বলেন.সাতিহ্য চার্চার মুল হাতিয়ার হচ্ছে অধ্যায়ন। তাই সাহিত্য চর্চা করতে হলে বেশী করে অধ্যায়ন করতে হবে। আলোচনা শেষে প্রবাসী কবি বজলুর রশীদ চৌধূরী'র 'গ্রামবাংলার কবি ও কবিতা' বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

সিলেটসানডটকম-এমএমসি

 

এ জাতীয় আরো খবর

উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ  হলেন ডা  শাহানা ফেরদৌস

উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

 বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা

ওসমানীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস উপলক্ষে আলোচনা সভা