শুক্রবার, ৩ মে ২০২৪ইংরেজী, ২০ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

ইউপি নির্বাচন : বিশ্বনাথে ৯ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

বিশ্বনাথ সংবাদদাতা::

২০২২-০১-১৪ ০৮:৫৪:১৫ /

 

৬ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের বিশ্বনাথ উপজেলার ৮ ইউনিয়নের মধ্যে ১নং লামাকাজি ও ২নং খাজাঞ্চী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দুই ইউনিয়নে ৯ চেয়ারম্যান প্রার্থীসহ ১২৭ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। শুক্রবার (১৪ জানুয়ারি) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

৯ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে লামাকাজিতে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত নারী আসনে ১৪জন, সাধারণ সদস্য পদে ৫০জন, খাজাঞ্চীতে চেয়ারম্যান পদে ৪জন, নারী সদস্য ১১জন এবং সাধারণ সসদ্য পদে ৪৩জন প্রতীক পেয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার গোলাম সারওয়ার। তিনি বলেন, শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

লামাকাজি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওই ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়সল আহমদ মেম্বার, স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া (চশমা), লামাকাজি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবেদুর রহমান আছকির (ঘোড়া), ওই ইউনিয়ন বিএনপির সিনিয়র সহসভাপতি গোলাম কিবরিয়া তালুকদার (আনারস) এবং ইসলামী আন্দোলন বালাদেশ মনোনীত প্রার্থী মো. আতাউর রহমান (হাতপাখা)।

অন্যদিকে খাজাঞ্চী ইউনিয়নে নৌকা পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরশ আলী গণি, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সাবেক সদস্য তালুকদার গিয়াস উদ্দিন (আনারস), ইউনিয়ন বিএনপির সাবেক সদস্য কয়েছ মিয়া (ঘোড়া) এবং ইসলামী আন্দোলন বালাদেশ মনোনীত প্রার্থী আব্দুল বাছিত (হাতপাখা)।

প্রসঙ্গত, লামাকাজি ইউনিয়নে মোট ভোটার ২১ হাজার ৯০৫জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১হাজার ৫৫০জন এবং নারী ভোটার ১০ হাজার ৩৫৫জন। আর খাজাঞ্চী ইউনিয়নে  মোট ভোটার ২২ হাজার ৫১৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৭০১জন এবং নারী ভোটার ১০ হাজার ৮১৬জন।


উল্লেখ্য, আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের বিশ্বনাথ উপজেলার ৮ ইউনিয়নের মধ্যে ১নং লামাকাজি ও ২নং খাজাঞ্চী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 


সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২