শনিবার, ৪ মে ২০২৪ইংরেজী, ২১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

সিলেট সান ডেস্ক::

২০২২-০১-০৫ ০৫:৫৯:৩৫ /

ফাইল ফটো


বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে পঞ্চম ধাপের ইউপি নির্বাচন। বুধবার বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনা।

এর আগে সকাল ৮টায় শুরু হয়ে সারাদিন উৎসবমুখর পরিবেশে চলে ভোটগ্রহণ। ঘন কুয়াশা ও তীব্র শীত উপেক্ষা করে ভোটাররা দলে দলে ভোটকেন্দ্রে আসেন। কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

নির্বাচনে সারাদেশে উল্লেখযোগ্য কোনো সহিংসতার খবর না পাওয়া গেলেও কয়েক বেশ কয়েটি কেন্দ্রে অনিয়মের অভিযোগ ওঠে।

মানিকগঞ্জের দৌলতপুরে ভোটকেন্দ্রের পাশে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের মাঝে পড়ে সমেলা খাতুন (৫০) নামে এক নারী নিহত হয়েছেন।

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা জানান, বাঁচামারা ইউনিয়নের ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ওই নারী মাঝে পড়ে নিহত হন।

সাভারে নৌকার পক্ষে এজেন্টরাই সিল মারেন ব্যালটপেপারে। কয়েকটি কেন্দ্রে দেখা যায় চেয়ারম্যান পদের ব্যালটপেপার উধাও। প্রিসাইডিং অফিসারও জানেন না কে বা কারা সেটা নিয়ে গেছে। রাজবাড়ীর পাংশার পাট্টা ইউপির বয়রাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ২নং বুথে উন্মুক্ত স্থানেই ভোট দেন ভোটররা।

ফেনী সদর উপজেলার ফরহাদনগর ইউপিতে প্রকাশ্যে সিল মারতে গোপন কক্ষে নৌকার এজেন্টরা ভোটারদের বাধ্য করেন। বিষয়টি জানাজানি হলে মধ্য ফরহাদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় ভোটকেন্দ্রের ভেতরে মো. কারিফ (৩৮) নামে এক পোলিং এজেন্টকে নগদ টাকাসহ পাওয়ায় এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত কারিফ ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের হালিম শাহ লিল মিয়ার ছোট ভাই ও পোলিং এজেন্ট।

নোয়াখালীর সোনাইমুড়ীতে ভোটকেন্দ্র থেকে মো. রবিন (২৮) নামে এক যুবককে অস্ত্রসহ আটক করে পুলিশ। ইউপি নির্বাচন চলাকালীন মোটরসাইকেল আরোহী সন্দেহভাজন যুবককে তল্লাশির সময় রবিন বাজারের ব্যাগ নিয়ে পালানোর চেষ্টা করেন। তাকে আটকের পর ব্যাগে থাকা আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার দক্ষিণ বংশিকুন্ডা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দায়িত্বরত পুলিশ কনস্টেবল আখলাকুর ইসলামকে (৫০) লাঞ্ছিতের অভিযোগ ওঠে নৌকা প্রার্থীর এজেন্ট আনিসুল ইসলামের (২৪) বিরুদ্ধে। বুধবার (০৫ জানুয়ারি) দুপুরে গড়াকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মহিলা ভোট কেন্দ্রে এই ঘটনা ঘটে।

কুমিল্লার চান্দিনায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রার্থী আবুল হাসেমের গাড়িতে পুলিশ, ডিবি ও বিজিবির স্টিকার লাগিয়ে নির্বাচনী এলাকা পরিদর্শনের সময় আটক করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ১০ হাজার টাকা জরিমানা কারা হয় এবং তার গাড়িচালক আলী আজ্জমকে ৭ দিনের সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়।

লালমনিরহাটের পাটগ্রামে দায়িত্বে অবহেলা করায় এক প্রিসাইডিং অফিসারকে প্রত্যাহার করা হয়। বুধবার (৫ জানুয়ারি) দুপুরে উপজেলার দহগ্রাম ইউনিয়নের বঙ্গের বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. রেজানুল ইসলামকে প্রত্যাহার করা হয়।

প্রসঙ্গত, পঞ্চম ধাপে দেশের ৪৮ জেলার ৯৫টি উপজেলার ৭০৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হলো। এ ধাপে মোট ১৯৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

তাপমাত্রা বাড়লেই বেড়ে যায় লোডশেডিং

তাপমাত্রা বাড়লেই বেড়ে যায় লোডশেডিং

জিম্মি বাংলাদেশি জাহাজে সশস্ত্র আরও জলদস্যু, পরিস্থিতি উদ্বেগজনক

জিম্মি বাংলাদেশি জাহাজে সশস্ত্র আরও জলদস্যু, পরিস্থিতি উদ্বেগজনক

জলদস্যুদের কবলে জিম্মি নাবিকদের উদ্ধারে বৈঠক ডেকেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

জলদস্যুদের কবলে জিম্মি নাবিকদের উদ্ধারে বৈঠক ডেকেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

আজ পবিত্র শবেবরাত

আজ পবিত্র শবেবরাত

২১ গুণীজনের হাতে ‘একুশে পদক-২০২৪’ তুলে দিলেন প্রধানমন্ত্রী

২১ গুণীজনের হাতে ‘একুশে পদক-২০২৪’ তুলে দিলেন প্রধানমন্ত্রী

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর