বুধবার, ৮ মে ২০২৪ইংরেজী, ২৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সরকারি কলেজে চতুর্থ বারের মতো ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন নাসিমা হক খান

সুজিত দাশ::

২০২২-০১-০২ ১৪:০৫:৩০ /



সিলেট সরকারি কলেজে চতুর্থ বারের মতো অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নাসিমা হক খান। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিকেলে কলেজের শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত অধ্যক্ষ প্রফেসর মাজহারুল ইসলামের বদলিজনিত বিদায় সংবর্ধনায় নতুন করে আবার অধ্যক্ষের (ভারপ্রাপ্ত) দায়িত্ব পান তিনি। অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) নাসিমা হক খানের সভাপতিত্বে বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ বক্তব্য প্রদান করেন। বক্তব্যে শিক্ষকবৃন্দ কলেজের সার্বিক উন্নয়ন ও শিক্ষার মানউন্নয়নে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, অধ্যক্ষ প্রফেসর মাজহারুল ইসলাম শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের আদেশ অনুসারে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগদানপূর্বক ৩১ ডিসেম্বর হতে অবসরে যান।

এদিকে অধ্যক্ষের (ভারপ্রাপ্ত) দায়িত্ব পাওয়ার পর থেকে নিয়মিত অফিস করছেন নাসিমা হক খান। এ ব্যাপারে জানতে চাইলে তিনি সিলেট সান'কে জানান, ২০০৮ সাল থেকে আমি সিলেট সরকারি কলেজে কর্মরত আছি। একসময় এই কলেজ অনেক জরাজীর্ণ অবস্থায় ছিল। বিগত তিন মেয়াদে ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকাকালীন অবস্থায় নিজ হাতে কলেজের উন্নয়ন করার সুযোগ পেয়েছি। ফলাফলের দিক দিয়ে বিজ্ঞান বিভাগ থেকে এই কলেজে  ৯৭ শতাংশ ও সার্বিক দিক দিয়ে ৯৩ শতাংশ কৃতকার্যের রেকর্ড গড়তে আমরা সক্ষম হয়েছি। করোনাকালীন সময়ে কলেজে ওয়েবসাইট ডাইনামিক করা হয়েছে যেখানে অনলাইনেও শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার ব্যবস্থা রয়েছে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহায়তায় অবকাঠামোগত উন্নয়নসহ ৫ কোটি টাকার উন্নয়নমূলক কাজ আমরা করেছি।


তিনি আরও জানান, টেন্ডার আসার পর ১০ তলা একাডেমিক ভবনের কাজও শুরু হবে। এদিকে দীর্ঘদিন অব্যবস্থাপনায় থাকা কলেজ হোস্টেলের সংস্কার কাজ ইতিমধ্যে শেষ করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে এই মাসেই আমরা শিক্ষার্থীদের জন্য কলেজ হোস্টেল উন্মুক্ত করে দিতে পারবো বলে মনে করছি।


সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২