বুধবার, ৮ মে ২০২৪ইংরেজী, ২৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বিশ্বের অনেক জায়গায় নদীর পাড়েই সভ্যতা গড়ে উঠেছে : জেলা প্রশাসক

সিলেট সান ডেস্ক::

২০২২-০১-০১ ০৮:৫৫:০৫ /


সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, সিলেটের পর্যটন শিল্পে সুরমা রিভার ট্যুরিজম নতুন এবং চমকপ্রদ একটি সংযোজন। পর্যটনে অপার সম্ভাবনাময় এই শহরে প্রতি সপ্তাহে ৫০-৬০ হাজার পর্যটক বেড়াতে আসেন। এত পর্যটকের আগমণ আমাদেরকে প্রাণিত করে, এখানে ট্যুরিজম নৌবহর গড়ে উঠা সম্ভব। কিন্তু আমাদের উপলব্ধির অভাবে সুরমা নদী নাব্যতা হারিয়েছে, পানি দূষিত হচ্ছে। তাই সম্মিলিতভাবে সবার সচেতনতা আমাদের শহরকে সুন্দর এবং শ্রীবৃদ্ধি করতে পারে। বিশে^র অনেক জায়গায় নদীর পাড়েই সভ্যতা গড়ে উঠেছে এবং সিলেটও গড়ে উঠেছে সুরমা নদীর পাড়েই।

সিলেট জেলা প্রশাসকের সহযোগিতায় এবং সিলেট পর্যটন শিল্প সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনায় সুরমা রিভার ট্যুরিজম এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইংরেজি নববর্ষের প্রথম দিনে শনিবার (০১ জানুয়ারি) বিকাল ৩টায় ঐতিহ্যবাহী ক্বীনব্রিজের নিচে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট পর্যটন শিল্প সমবায় সমিতি লিমিেিটডের সভাপতি সাংবাদিক হুমায়ূন কবির লিটন। সমিতির সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মঈনউদ্দিন, বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি সিলেট জেলার সাধারণ সম্পাদক আহবাব মোস্তফা খাঁন।
স্বাগত বক্তব্য রাখেন সহ-সভাপতি কবি ইসমত হানিফা চৌধুরী এবং সমিতির পক্ষে বক্তব্য রাখেন সদস্য দেলোয়ার হোসেন রানা।

এসময় উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সদস্য ফয়জুল হাসান, অর্থ সম্পাদক আব্দুল আহাদ, জান্নাতুল ইসলাম জনি,মারুফ আহমদ টীপু, আহমেদ আলী খান, মাসুম জায়গীরদার, নুরুল ইসলাম বাবুল, তুহিন আহমদ চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির সদস্য আব্দুল বারী সুজন।

উল্লেখ্য, জেলা প্রসাশক ফিতা কেটে তিনটি নান্দনিক নৌকার উদ্বোধন করেন এবং পর্যটকদের নদীতে নৌভ্রমণের আহ্বান জানান।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২