বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ইংরেজী, ২৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সকলকে এক হয়ে কাজ করতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট সান ডেস্ক::

২০২২-০১-০১ ০৭:০৬:২৩ /

 

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে সকলকে এক হয়ে কাজ করতে হবে। আমরা ভাগ্যবান বঙ্গবন্ধুর মতো মহানায়ক পেয়েছি। তিনি আমাদের স্বাধীনতা দিয়েছেন। আর দিয়েছেন সোনার বাংলার স্বপ্ন। সেই স্বপ্নের বাস্তবায়ন করে যাচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।


শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকেল ৪টায় নগরীর একটি অভিজাত হোটেলে বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা ও মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।


সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য এডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার আহবায়ক সামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার নাইমুল হক চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় নির্বাহী সদস্য ড. মশিউর মালেক, যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদা হক কনিকা, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন।


প্রধান অতিথি আরো বলেন, শেখ হাসিনা থাকলে সোনার বাংলা হবে। তাই শেখ হাসিনাকে বারবার প্রয়োজন। আগামীদিনের নির্বাচনের জন্য নেতাকর্মীদের তৈরি হতে হবে। তিনি বলেন, সিলেটে অনেক গুলো প্রজেক্ট চলছে। ঢাকা-সিলেট ৬ লেন, বাদাঘাট- এয়ারপোর্ট সড়ক, হাসপাতাল, বিমানবন্দর উন্নয়নসহ সবগুলো শেখ হাসিনার অবদান। তিনি অনুমতি না দিলে হতো না। উন্নয়নের মূলে রয়েছেন শেখ হাসিনা। গত ১২ বছর থেকে দেশে যুগান্তকারী উন্নয়ন হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আমরা তার সাথে সম্পৃক্ত থাকতে পেরে স্বার্থক মনে করছি। তিনি বলেন, উন্নয়ন কর্মকান্ডে চ্যালেঞ্জ রয়েছে, বাঁধা আসবে। আমাদেরকে সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যেতে হবে। আওয়ামীলীগ ক্ষমতায় থাকায় দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে।
তিনি ফাউন্ডেশনের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমাদের সকলের লক্ষ্য এক। তা হলো বঙ্গবন্ধুর সোনার বাংলায় সোনার মানুষ তৈরি করা। এই ফাউন্ডেশনের মাধ্যমে দেশব্যাপী কর্মী বাহিনী গড়ে তোলা হবে। ফাউন্ডেশনের প্রতিটি কর্মীকে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ ও আদর্শকে বাস্তবায়িত করতে হবে।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা ও মহানগর কমিটি ঘোষানা করেন প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি ড. একে আব্দুল মোমনে। মহানগর শাখার সভাপতি নজির আহমদ আজাদ, সাধারণ সম্পাদক বদরুল ইসলাম লস্কর এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন অরুপ রায়। জেলা শাখার সভাপতি সামছুল আলম, সাধারণ সম্পাদক মো. ফেরদৌস খান এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন কবিরুল ইসলাম কবির।


ফেরদৌস খান, বদরুল ইসলাম লস্কর ও অরুপ রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগে কার্যনির্বাহী সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের জেলা সহসভাপতি ওয়াহিদুর রহমান ওয়াহিদ ও অধ্যাপক জান্নাত আরা পান্না। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন তোফায়েল আহমদ ও পবিত্র গীতা থেকে পাঠ করেন বিধু ভূষন চক্রবর্তী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অস্ট্রেলিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোল্লা সালেহ হক, জাফলং পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য লুৎফুর রহমান লেবু, বদরুল ইসলাম, মিসেস হেলেনা আহমদ, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, শামীম আল মামুন, চিত্র শিল্পী ভানু লাল দাস, টিপু সুলতান, আজাদ হোসেন, লেখক বেলাল আহমদ চৌধুরী প্রমুখ। উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কবিরুল ইসলাম কবির, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, মোল্লারগাও ইউনিয়নের চেয়ারম্যান হিরণ মিয়া, চারখাই ইউনিয়নের চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরী, পুলিশ লাইন্স স্কুলের প্রধান শিক্ষক শাহ আলম, বিধু ভূষন চক্রবর্তী, শাহিদুর রহমান, আব্দুল হক লিমন, সোহেল চৌধুরী, কবিরুল ইসলাম কবির, রোখসানা পারভিন, মাধুরী গুন, শিরিন আক্তার, জেবুন নাহার শিরিন, শামীমা আক্তার ঝিনু, আব্দুল কাদির চৌধুরী, শাহ জামাল হোসেন, এডভোকেট আবুল কাশেম, গোপাল রায়, রোটারিয়ান ডা, রঞ্জিত কুমার রায়, বাবুল দেব, রোটারিয়ান আব্দুল বাসিত, শামীমা আক্তার, নুরুল হক, প্রদীপ কুমার দেব প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথি এসে পৌছালে তাকে বিভিন্ন উপজেলা, জেলা ও মহানগর কমিটির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

 


সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

জাল ভোটারের ছবি তুলতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

জাল ভোটারের ছবি তুলতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু