শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

সম্মিলিত প্রচেষ্টায় সরকার করোনা যুদ্ধ মোকাবেলা করছে : নাদেল

সিলেট সান ডেস্ক::

২০২১-০৮-১১ ১২:৪৬:১৫ /


বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, বর্তমান করোনার এই ভয়াবহ যুদ্ধ শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সকলের সম্মিলিত প্রচেষ্টায় মোকাবেলা করে আসছে।


বুধবার (১১আগস্ট) বিকেলে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের সেবা প্রদানে কুলাউড়া উপজেলার যুক্তরাষ্ট্র প্রবাসীদের সংগঠন কুলাউড়া বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব ইউএসএ ইনক এর অর্থায়নে ২য় পর্যায়ে আরও ২০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।অনুষ্ঠানে নাদেল বলেন,করোনাকালীন জীবন যুদ্ধে দেশের মানুষকে বাঁচিয়ে রাখতে সরকার বিনামুল্যে গণটিকা প্রদান সহ সবধরনের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করছে।


তিনি প্রবাসী সংগঠনের ভূয়সী প্রশংসা করে বলেন, মহান মুক্তিযোদ্ধের সময় প্রবাসীরা যেভাবে ভূমিকা রেখেছেন তেমনিভাবে বর্তমান মহামারী পরিস্থিতিতে সরকারের পাশাপশি তারা অবদান রেখে যাচ্ছেন।
কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তারের সভাপতিত্বে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জাকির হোসেন এর পরিচালনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে সিলিন্ডার হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, ইতিমধ্যে ‘২০ শয্যা কোভিড-১৯ আইসোলেশন ইউনিটের’ চালু করার জন্য এ পর্যন্ত বিভিন্ন দাতাদের কাছ থেকে ৯০টি অক্সিজেন সিলিন্ডার পাওয়া গেছে যা দিয়ে করোনা রোগীদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হচ্ছে।

এছাড়া কুলাউড়া উপজেলা পরিষদের খাত থেকে ইতিমধ্যে করোনা চিকিৎসার জন্য ১০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। প্রয়োজনে আরও বরাদ্দের ব্যবস্থা করা হবে। অ্যাসোসিয়েশন অব ইউএসএ ইনক এর উপদেষ্টা আমেরিকা প্রবাসী সাইফুল আলম সিদ্দিকী করোনা চিকিৎসা খাতে ব্যক্তিগতভাবে ১ লাখ টাকা প্রদানের আশ্বাস দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা এনামুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি অরবিন্দু ঘোষ বিন্দু প্রমুখ।অনুষ্ঠানে প্রধান অতিথি শফিউল আলম নাদেল কুলাউড়া হাসপাতালের রোগীদের জন্য ৩০টি অক্সিজেন মাস্ক প্রদান করেন।

উল্লেখ্য, এর আগে কুলাউড়া বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব ইউএসএ ইনক’ এর অর্থায়নে গত ৮ আগস্ট ১ম পর্যায়ে ২০ শয্যা কোভিড-১৯ আইসোলেশন ইউনিটের’ জন্য ১১টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়। এ নিয়ে উক্ত সংগঠনের পক্ষ থেকে ওই হাসপতালে মোট ৩১টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়।

পরে শফিউল আলম চৌধুরী নাদেল-এর সহযোগিতায় সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতরের মাধ্যমে কুলাউড়া পৌরসভার হলরুমে ৫ জন প্যারলাইজড রোগীকে জনপ্রতি ৫০ হাজার টাকা করে মোট আড়াই লাখ টাকার অনুদানের চেক তুলে দেন শফিউল আলম নাদেল।

এছাড়া ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে গাছের চারা বিতরণ করা হয় অনুষ্ঠানে। পৌর মেয়র সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে ও কুলাউড়া উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তুহিনুর জামান ইয়াকুব এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ভুকশীমইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, সাবেক সহ-সভাপতি অরবিন্দু ঘোষ বিন্দু, পৌর আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক বাবু গৌরা দে, কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জনাব সাইফুল আলম সিদ্দিকী সেফুল, যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের সহ-সভাপতি জুবায়ের আহমদ সেলিম, নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আমির হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন কাদিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ৬ নং ওয়ার্ডের মেম্বার নজরুল ইসলাম ইরা, রাউৎগাও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকবর আলী সোহাগ, জয়চন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল হোসেন, ভাটেরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদরুল আলম সিদ্দিকী নানু, সহ-সভাপতি আব্দুল মালিক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক উমেদ আলী, কাদিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুহিবুর রহমান, কুলাউড়া উপজেলা তাঁতীলীগের সদস্য সচিব ইবাদুল আলম সুলা প্রমুখ।


সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

জুড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

জুড়ীতে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

যমজ সন্তানকে  হত্যা, মা আটক

যমজ সন্তানকে হত্যা, মা আটক

চতুর্থবারের মতো নির্বাচিত মন্ত্রী শাহাবউদ্দিন

চতুর্থবারের মতো নির্বাচিত মন্ত্রী শাহাবউদ্দিন

মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত

মৌলভীবাজার-৪ আসনে আব্দুস শহীদ বেসরকারিভাবে নির্বাচিত

বড়লেখায় র‌্যা ‘র হাতে অজ্ঞান পার্টির ২ হোতা গ্রেপ্তার

বড়লেখায় র‌্যা ‘র হাতে অজ্ঞান পার্টির ২ হোতা গ্রেপ্তার

দ্বৈত নাগরিকত্ব: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহীদের আপিল খারিজ

দ্বৈত নাগরিকত্ব: মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহীদের আপিল খারিজ