মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ইংরেজী, ১৩ আশ্বিন ১৪২৮ বাংলা ENG

১৫ আগস্টের কুশীলবদের বিচার হলে জাতি কলঙ্কমুক্ত হবে : ড. কলিমউল্লাহ

সিলেট সান ডেস্ক::

২০২১-০৮-০৪ ১৯:৪৬:০৩ /

শোকাবহ ১৫ আগস্ট উপলক্ষ্যে জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ)-এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০৪ আগস্ট) জানিপপ-এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও শোকাবহ ১৫ আগস্ট উপলক্ষ্যে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনীদের বিচারের পাশাপাশি ১৫ আগস্টের হত্যাকান্ডের নেপথ্যের কুশীলবদেরও বিচার এখন সময়ের দাবি। জাতিকে কলঙ্কমুক্ত করতে পালিয়ে থাকা খুনীদের ফিরিয়ে এনে সাজা কার্যকরের দাবি জানান ড. কলিমউল্লাহ।

এছাড়াও সভাপতি তাঁর বক্তব্যে জানিপপ-এর বর্তমান ও সাবেক কার্যনির্বাহী সদস্য, সাধারণ সদস্য, বিভাগীয় সমন্বয়কারী, ন্যাশনাল ভলেনটিয়ার এবং শুভাকাক্সক্ষীদের অবদানের জন্য অভিনন্দন জানান।

তিনি বলেন, নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান এবং সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে জানিপপ গত দুই যুগের বেশি সময় ধরে দেশে এবং বিদেশে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও অবাধ এবং গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করবে এ পর্যবেক্ষণ সংস্থাটি।

অনুষ্ঠানে জানিপপের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অ্যাডভোকেট ইতরাত আমিন কলিমউল্লাহ সবাইকে জানিপপ-এর সম্পৃক্ত থাকার জন্য শুভেচ্ছা জানান।

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল আলোচক হিসেবে বক্তব্য উপস্থাপন করেন জানিপপ-এর ন্যাশনাল ভলেনটিয়ার, ইউএন ডিজএবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন এবং বিপিকেএস এর নির্বাহী পরিচালক জনাব আব্দুস সাত্তার দুলাল। যিনি পৃথিবীর ১ম প্রতিবন্ধি পর্যবেক্ষকের অভিজ্ঞতা লাভ করেছেন। প্রতিবন্ধী ভোটারদের ভোট প্রদানে পর্যাপ্ত সুবিধা নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান আব্দুস সাত্তার দুলাল।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ন্যাশনাল ভলেনটিয়ার ও সাংবাদিক আব্দুল্লাহ আল তোফায়েল, ন্যাশনাল ভলেনটিয়ার যথাক্রমে ড. মো. নুরুজ্জামান, শাহেনশাহ মিয়া, মো. সোহেল রানা, ড. তানভীর ফিত্তীন আবীর, চম্পা সিদ্দিকী, মো. এহতেরামুল হক, এবং মোহাম্মদ হাবিবুর রহমান।

জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সাত দিনব্যাপী ভার্চুয়াল আলোচনা সভার ৬ষ্ঠ দিনে জানিপপ-এর ন্যাশনাল ভলেনটিয়ারগণ বঙ্গবন্ধুর অবদান ও আত্মত্যাগ অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা: ড. কলিমউল্লাহ

বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা: ড. কলিমউল্লাহ

উসমান আলী জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক

উসমান আলী জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক

বঙ্গবন্ধু ছিলেন অমায়িক মানুষ: ড. কলিমউল্লাহ

বঙ্গবন্ধু ছিলেন অমায়িক মানুষ: ড. কলিমউল্লাহ

সিলেট মহানগর যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

সিলেট মহানগর যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

ফেঞ্চুগঞ্চ থেকে এসএসসি পরীক্ষার্থী নিখোঁজ

ফেঞ্চুগঞ্চ থেকে এসএসসি পরীক্ষার্থী নিখোঁজ

সিলেটে বাংলাদেশ দলিল লেখক সমিতির সভা

সিলেটে বাংলাদেশ দলিল লেখক সমিতির সভা