শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ইংরেজী, ৪ শ্রাবণ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা আন্দোলনে নেমে দুষ্কৃতকারীদের সংঘাতের সুযোগ করে দেবেন না: জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, ফুটো হয়ে গেছে কানের ওপরের অংশ লাফার্জহোলসিম'র টেকসই বর্জ্য ব্যবস্থাপনা সুবিধা পরিদর্শণে নাসিক আমাদের সিলেট হলো সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : ইসকন মন্দিরে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বিপিজেএ’র বিভাগীয় কমিটির সভাপতি নির্বাচিত হওয়ায় ইউসুফ আলী সংবর্ধিত নানা আয়োজনে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা পালিত সিলেট হকার মার্কেটে রোগাক্রান্ত গরু নিয়ে তোলপাড়, বিক্রির আশঙ্কা সিলেটে জুলাই জুড়ে বৃষ্টি-বন্যার আভাস

সিলেট ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’র নেতৃত্বে ফয়সল ও নুরুল

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৮-০১ ০৫:৫৫:৩৯ /

বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির ২০২৩-২০২৪ সালের নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) রাতে সিলেট নগরীর মিরবক্সটুলাস্থ একটি অভিজাত হোটেলের হল রুমে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির দ্বি-বার্ষিক সাধারণ সভা আনুষ্টিত হয়।

এতে এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসিরের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আশকার ইবনে আমিন লস্কর রাব্বী পরিচালানায় । সাধারণ সভায় সম্মতিতে তাৎক্ষনিকভাবে নির্বাচন কমিশন গঠিত হয় এবং সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে নির্বাচনের সিদ্ধান্ত হয়।

অন্য দুটি পদে চারজন প্রতিদ্ব›িদ্বতা করে শেষ পর্যন্ত সভাপতি পদে ১৮ ভোট পেয়ে নির্বাচিত হন দৈনিক সিলেটের ডাকের আব্দুল বাতিন ফয়সল। তাঁর প্রতিদ্ব›িদ্ব দৈনিক সিলেট বাণীর ফটো সাংবাদিক দুলাল হোসেন পান ৯ ভোট। অপরদিকে ১৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন দৈনিক সিলেটের সময়ের ফটো সাংবাদিক মো. নুরুল ইসলাম।

তাঁর প্রতিদ্বদ্বি দৈনিক শুভ প্রতিদিনের শেখ আব্দুল মজিদের প্রাপ্ত ভোট ১০টি। কোষাধ্যক্ষ বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হন দৈনিক মানবজমিন সিলেটের ফটো সাংবাদিক মাহমুদ হোসেন।

রাত ১১ টায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা উপদেষ্টা সাংবাদিক আতাউর রহমান আতা , আফতাব উদ্দিন ও শেখ আশরাফুল আলম নাসির।

পরে নির্বাচিত প্রতিনিধি ও নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্তরা মিলে কার্যনির্বাহী কমিটির অন্য সদস্য মনোনীত করেন। নবগঠিত কমিটির অন্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি ইউসুফ আলী (সমকাল), সহ-সভাপতি হুমায়ুন কবির লিটন (জালালাবাদ), সহ-সাধারণ সম্পাদক শাহিন আহমদ (যুগভেরী),

প্রচার ও প্রকাশনা সম্পাদক সুব্রত দাস (উত্তরপূর্ব), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজা রুবেল (দৈনিক শ্যামল সিলেট), তথ্য ও প্রযুক্তি সম্পাদক পল্লব ভট্টাচার্য্য (উত্তরপূব), কার্যনির্বাহী কমিটির সদস্য মনোনীত হন শেখ আশরাফুল আলম নাসির (ডেইলী স্টার),

আশকার ইবনে আমিন লস্কর রাব্বী (কালের কণ্ঠ), আনিস মাহমুদ (প্রথম আলো), মো. নুরুল ইসলাম (উত্তরপূর্ব), আনোয়ার হোসেন (ইনকিলাব), এটিএম তুরাব (জালালাবাদ)। দ্বি-বার্ষিক সম্মেলনে উপস্থিত ছিলেন মামুন হাসান,

জাবেদ আহমদ, নাজমুল কবীর পাভেল, ইকবাল মুন্সি, এইচ আরিফ, কায়েস আহমদ, শংকর দাস, ইকবাল মুন্সি, এইচ এম শহীদুল ইসলাম, এস এম সুজন, আবু বকর, বেলায়েত হোসেন, শিপন আহমদ , আজমল আলী, আব্দুল খালিক, একরাম হোসেন, মামুন হোসেন প্রমুখ।

দ্বি-বার্ষিক সম্মেলনে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় তিনি বলেন, একটি ছবির মাধ্যমে সমাজের সকল চিত্র তুলে ধরেন ফটো সাংবাদিকরা।

সমাজে ঘটে যাওয়া প্রতিদিনের ঘটনাবলী সংবাদপত্রে একটি ক্লিকের মাধ্যমে ফুটিয়ে তুলেন ফটো সাংবাদিকগণ।

একটি ছবিই হাজারো শব্দের কথা বলে। তিনি তার বক্তব্যে নব-নির্বাচিত কমিটিকে আগাম অভিনন্দন জানিয়ে বলেন, আমি বিশ্বাস করি নতুন নেতৃত্বের মাধ্যমে ফটো সাংবাদিকদের সকল স্বপ্নপূরণ হবে।

এ জাতীয় আরো খবর

সিলেট তামাবিল মহাসড়কে চিনি বোঝাই ট্রাকের ধাক্কায় গ্যাস ফিল্ড কর্মকর্তা নিহত

সিলেট তামাবিল মহাসড়কে চিনি বোঝাই ট্রাকের ধাক্কায় গ্যাস ফিল্ড কর্মকর্তা নিহত

বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে দুই যাত্রী নিহত

বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে দুই যাত্রী নিহত

যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগই মানুষের পাশে থাকে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগই মানুষের পাশে থাকে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

 পাহাড়ী ঢলে জৈন্তাপুরে নিম্নাঞ্চল প্লাবিত

পাহাড়ী ঢলে জৈন্তাপুরে নিম্নাঞ্চল প্লাবিত

আবারো আলোচনায়: ‘দি ম্যান এন্ড কোম্পানি’

আবারো আলোচনায়: ‘দি ম্যান এন্ড কোম্পানি’

সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, অতীষ্ট জনজীবন

সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, অতীষ্ট জনজীবন