বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ইংরেজী, ১৬ ফাল্গুন ১৪৩০ বাংলা ENG

শিরোনাম : প্রবাসীরা বিনিয়োগ করলে সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে: মন্ত্রী ফারুক খান আজ পবিত্র শবে বরাত আজ পবিত্র শবেবরাত সর্বস্তরে বাংলা ভাষা চালু এখন সময়ের দাবি: ভাষাসৈনিক মো. আব্দুল আজিজ সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আজ মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভয়ংকর প্রতারণা: প্রক্সি দিতে গিয়ে ৫৯ দাখিল পরীক্ষার্থীসহ আটক ৬০ ২১ গুণীজনের হাতে ‘একুশে পদক-২০২৪’ তুলে দিলেন প্রধানমন্ত্রী

সিলেট বিভাগের মধ্যে সেরা করদাতা তরুণ উদ্যোক্তা আতাউল করিম

সিলেট সান ডেস্ক ::

২০২২-১২-২৯ ১৬:০১:৩০ /

চতুর্থ বারের মতো সিলেট বিভাগের মধ্যে সেরা করদাতা (২০২০-২১) হয়েছেন তরুণ শিল্প উদ্যোক্তা এ কে এম আতাউল করিম। সম্প্রতি তার নাম ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আগামী ২৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে বিভাগীয় পর্যায়ের এই সম্মাননা তার হাতে তুলে দেয়া হবে।

এর আগে ২০১৯-২০, ২০১৮-১৯ এবং ২০১৭-১৮ সালে একইভাবে সিলেট বিভাগীয় পর্যায়ে সেরা করদাতার মর্যাদা পেয়েছিলেন তিনি। একইভাবে ২০১৬ এবং ২০১৭ সালেও দেশের সেরা করদাতা হিসেবে বিভিন্ন ব্যক্তি ও

প্রতিষ্ঠানকে ১৪১টি ট্যাক্সকার্ড দেয় জাতীয় রাজস্ব বোর্ড। তার মধ্যে একজন ছিলেন সিলেটের এ কে এম আতাউল করিম।

সিলেট নগরীর সুবিদবাজার ফাজিলচিস্ত এলাকার বাসিন্দা ও সিলেট কেন্দ্রীয় জামে মসজিদের মোতওয়াল্লী, লালদিঘীর পাড়ের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক আবু বকর মার্চেন্ট

ও মোছা. জাহানারা বকর’র একমাত্রপুত্র এ কে এম আতাউল করিম দেশের শীর্ষস্থানীয় এবিএম ওয়াটার কোম্পানীর কর্ণধার।

একই সঙ্গে তিনি পরিবেশ প্রকৌশল ব্যবসা, রেইন হারভেস্ট প্রজেক্ট, সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট ও কন্টেইনার হেন্ডেলিং ব্যবসা পরিচালিত করছেন।

তার এবিএম ওয়াটার কোম্পানির মাধ্যমে বাংলাদেশের সাবমেরিন, পায়রা গভীর সমুদ্র বন্দর, বাংলাদেশের বৃহৎ অর্থনৈতিক অঞ্চল চট্টগ্রামের মিরসরাই ও চট্টগ্রাম নৌবাহিনীর বানৌজা ইশাখা ঘাঁটিতে ট্রিটমেন্ট প্ল্যান্ট সফলভাবে স্থাপন করা হয়েছে।

সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পে ওয়াটার ট্রিটম্যান্ট প্ল্যান্ট স্থাপন, বাংলাদেশের সবগুলো চিনিকলে বর্জ্য অপসারণ প্ল্যান্ট স্থাপন করা হয়েছে তার হাত ধরেই। একইভাবে তিনি কক্সবাজার সিটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট এবং টেকনাফ শহর ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করেছেন।

প্রসঙ্গত, এবিএম গ্রুপ প্রতিষ্ঠার পর থেকে দেশের গুরুত্বপূর্ণ স্থানে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করে খ্যাতি অর্জন করেছে।

বর্তমানে এবিএম গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানে প্রায় ছয় শতাধিক কর্মী কাজ করছেন। কোম্পানির বার্ষিক টার্নওভার ২৯৭ কোটি টাকা।

এ জাতীয় আরো খবর

উৎপাদন খরচ নিয়ে দুশ্চিন্তা:  আমদানির খবরে ঠাকুরগাঁওয়ে কমছে আলুর দাম

উৎপাদন খরচ নিয়ে দুশ্চিন্তা: আমদানির খবরে ঠাকুরগাঁওয়ে কমছে আলুর দাম

 আরো ১ লাখ ১৬ হাজার ২৪৯ জন বিদ্যুৎ গ্রাহক প্রি-পেমেন্ট মিটারের আওতায় আসছেন

আরো ১ লাখ ১৬ হাজার ২৪৯ জন বিদ্যুৎ গ্রাহক প্রি-পেমেন্ট মিটারের আওতায় আসছেন

গ্যাস সরবরাহে শিল্প, সার ও বিদ্যুত খাতকে  অগ্রাধিকার দেওয়া হচ্ছে: সিলেটে  পেট্রোবাংলার চেয়ারম্যান

গ্যাস সরবরাহে শিল্প, সার ও বিদ্যুত খাতকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে: সিলেটে পেট্রোবাংলার চেয়ারম্যান

সিলেটের জাহেদ ইকবাল দেশের সর্বোচ্চ করদাতা

সিলেটের জাহেদ ইকবাল দেশের সর্বোচ্চ করদাতা

 তেলের খনি : পদ্ধতিগত উন্নয়ন প্রক্রিয়া অবলম্বনের তাগিদ বিশেষজ্ঞদের

তেলের খনি : পদ্ধতিগত উন্নয়ন প্রক্রিয়া অবলম্বনের তাগিদ বিশেষজ্ঞদের

সিলেটের ভূগর্ভে তেলের খনি, নতুন সম্ভাবনা

সিলেটের ভূগর্ভে তেলের খনি, নতুন সম্ভাবনা