জাল ভোটারের ছবি তুলতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

সিলেট সান ডেস্ক :: || ২০২৪-০৫-০৮ ১০:২০:২০

image

জাল ভোটারের ছবি তুলতে গিয়ে হামলার শিকার হয়েছেন সাংবাদিক রেজা রুবেল। তিনি সিলেটের স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল সিলেটপ্রতিদিন২৪ডটকম-এর ফটোসাংবাদিক।। আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) বিকেল সোয়া ৩টার দিকে ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে এ ঘটনা ঘটে। জানা গেছে, সিলেট সদর উপজেলার ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাল ভোট দিতে গিয়ে এক যুবক আটক হয়েছেন। তাকে ছাড়িয়ে নিতে না পেরে ছবি সাংবাদিকের ওপর চড়াও হয়েছেন কাপ পিরিচ প্রতীকের প্রার্থীর সমর্থকরা।

এ সময় ওই সাংবাদিককে মারধর করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর আড়াইটার দিকে ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাল ভোট দিতে আসে এক যুবক। পরে কেন্দ্রে উপস্থিত ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে তাকে আটক করে প্রিজাইডিং অফিসারের কক্ষে রাখা হয়।

এ সময় তাকে ছাড়িয়ে নিতে না পেরে কেন্দ্রের বাইরে পেশাগত দায়িত্ব পালনকালে ফটো সাংবাদিক রেজা রুবেলের ওপর হামলা চালায় বেশ কয়েকজন। পরে উপস্থিত অন্য সাংবাদিকরা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। প্রিসাইডিং অফিসার আবুল কালাম আজাদ বলেন, কেন্দ্রের ভেতরে জাল ভোট দিতে আসলে এক যুবককে আটক করেন দায়িত্বরত ম্যাজিস্ট্রেট।

কেন্দ্রের বাইরে সাংবাদিকের ওপর হামলার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, বাইরে কারা হামলা করেছে সেটা আমার জানা নেই। কেন্দ্রের ভেতরে কোনো ঘটনা ঘটলে সেটার দায় আমি নেব

ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নিন্দা 

সিলেট প্রতিদিনের ফটো সাংবাদিক ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজা রুবেলের উপর পেশাগত দায়িত্ব পালনকালে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ।

বুধবার (০৮ মে) এক বিবৃতিতে এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল ও সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম বলেন, ফটো সাংবাদিক রেজা রুবেলের উপর পেশাগত দায়িত্ব পালনকালে হামলা অত্যন্ত ন্যাক্কার জনক ও নিন্দনীয়।

সিলেট সদর উপজেলায় নির্বাচন চলাকালে জাল ভোট প্রদান কালে আটককৃত যুবকের ছবি ধারন করে তিনি তার পেশাগত দায়িত্ব পালন করেছেন। সে কারণে একজন পেশাগত ফটো সাংবাদিকের উপর হামলা আমরা কোন ভাবে মেনে পারি না।

হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারী বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা গ্রহণের জন্য আহবান জানাচ্ছি। অন্যতায় এসোসিয়েশন পরবর্তী কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে।

উল্লেখ: বুধবার (৮মে) সিলেট সদর উপজেলার ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে ম্যাজিস্ট্রেটের হাতে আটক তরুণকে ছাড়িয়ে নিতে না পেরে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ)

সিলেট বিভাগীয় কমিটির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজা রুবেলের উপর হামলা করেছেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিকের কর্মী সমর্থকরা।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net