সুবিদবাজারে ডাচ-বাংলার এটিএম বুথ থেকে ২৬ লাখ টাকা গায়েব

সিলেট সান ডেস্ক :: || ২০২৩-১১-০৩ ১০:১১:২৮

image

সিলেটে ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরি হয়েছে। এ ঘটনায় দুই নিরাপত্তাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

গত ২৮ অক্টোবর রাত ১০টা ৫৫ মিনিট থেকে সোয়া ১২টার মধ্যে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় শুক্রবার সকালে মামলা করা হলে ঘটনাটি জানাজানি হয়।

এ দিকে মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে অলবাব হোসেন নামে ১ জনকে গ্রেফতার করেছে। সে সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিমিটেডের এটিএম অফিসার হিসেবে নিয়োজিত।

এ ঘটনার সাথে জড়িত আমিনুল হক নামে আরেকজনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানায় পুলিশ। মামলায় অভিযোগ করা হয়, গত ২৭ অক্টোবর ডাচ বাংলা বাংকের নগরের সুবিদবাজারের এটিএম বুথে ২৭ লাখ ৭৫ হাজার টাকা জমা করা হয়।

কিন্তু ক্যাশজ্যাম জনিত সমস্যার কারণে তখন টাকা জমা হয়নি। এরপর ৩০ অক্টোবর বুথে গিয়ে ২৬ লাখ ৩২ হাজার টাকার গড়মিল পাওয়া যায়। বুথে মাত্র ১ লাখ ৪৪ হাজার টাকা পাওয়া যায়।

পরে সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ২৮ অক্টোবর রাত ১২টার দিকে মাথায় কালো ক্যাপ, মুখে মাস্ক ও চোখে পরে ২-৩ জন ব্যক্তি ব্যাংকের বুথের ভোল্ট খুলে টাকা চুরি করে নিয়ে যায়। মামলায় দুই জনের নাম উল্লেখ করা হয়।

তারা হলেন সিকিউরিটি কোম্পানীর এটিএম অফিসার আলবাব হোসেন ও আমিনুল হক।

এসএমপির এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈন উদ্দিন শিপন বলেন, চুরির ঘটনায় সিকিউরেক্স সিকিউরিটি কোম্পানির ইনচার্জ সন্দ্বীপ দাস বাদী হয়ে মামলা করেছেন।

মামলায় ব্যাংক কর্তৃপক্ষ বা কর্মকর্তা বাদী না হওয়ার কারণ সম্পর্কে তিনি বলেন, বুথগুলো মূলত সিকিউরিটি কোম্পানির অধীনে থাকে। এমনকি বুথের পাসওয়ার্ড তাদের কাছে।

যে কারণে সিকিউরিটি কোম্পানি জিম্মাদার। তাই তাদের লোকজনই বাদী হয়েছেন। সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার আজবাহার আলী শেখ পিপিএম বলেন, এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে।

তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ২৮ অক্টোবর রাতে বুথের টাকা চুরি হয়। সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিমিটেডের সিলেট জোন ঢাকা অফিসের সাথে আলাপ আলোচনা করে মামলা করেছেন। তাই মামলা দায়েরে কিছুটা দেরি হয়েছে।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net