সিকৃবি সাংবাদিক সমিতির সভাপতি রাফি, সাধারণ সম্পাদক সাজিদ

সিকৃবি প্রতিনিধি : || ২০২৩-০৮-১৭ ০৭:১৭:২৪

image

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (সিকৃবিসাস) ৯ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে দৈনিক কালবেলা পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিবেদক মো. আকিমুন হাসান রাফি ও সাধারণ সম্পাদক হিসেবে দৈনিক জালালাবাদ পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিবেদক মো. সাজিদ আল সাদেক নির্বাচিত হয়েছেন। আগামী ২০২৩-২৪ সেশনের জন্য এই কমিটি ঘোষণা করা হয়।

আজ (বৃহস্পতিবার) দুপুরে টিএসসির সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের কার্যালয়ে পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলামের উপস্থিতিতে কমিটি নির্বাচিত হয়।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির গঠনতন্ত্র অনুযায়ী কার্যনির্বাহী পরিষদের একাধিক প্রার্থী না থাকায় ৯ টি পদের সবকটিতে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।।

সমিতির ৯ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে অর্থ-সম্পাদক পদে সিলেট ভিউ ২৪ এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. রাজিবুল ইসলাম, দপ্তর-সম্পাদক পদে সিলেট ভয়েস এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অসীম কুমার বৈষ্ণব, নির্বাহী সদস্য হিসেবে দ্যা কান্ট্রি টুডে পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. ফরিদুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া সিলেট ডায়েরীর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হাবিবা সুলতানা, নয়াশতাব্দী পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জসীম উদ্দীন, চ্যানেল ২৪ অনলাইনের মো. মাসুদুর রহমান খোন্দকার এবং নতুন সিলেটের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাহমুদুর রহমান কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ সাজিদ আল সাদেক অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, "প্রথমেই অসংখ্য কৃতজ্ঞতা যারা আমাকে এ পর্যন্ত আসতে সহযোগিতা করেছেন। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হওয়াটা আমার জন্য মহৎ সম্মানের।

একজন সাংবাদিক হিসেবে আমি মনে করি সদ্বিনয়, প্রফেশনালিজম ও সৃজনশীলতা বিশিষ্ট প্রতিষ্ঠানের সাথে আমার আনন্দময় যাত্রা শুরু হচ্ছে। এ পথে যাত্রা করতে আমি সদ্বিনয় আত্না ও সংবাদের প্রশ্নবাণী নিয়ে চলেছি। আমরা সংবাদ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রগতি, গবেষণা এবং সাহসিক গঠনের কথা প্রতিষ্ঠান, ছাত্র ও বিশ্বব্যাপি ছড়িয়ে দিতে সচেষ্ট হব।

আমি আনন্দিত এবং উদ্বুদ্ধ যে আমার প্রতিষ্ঠান ও সম্পাদক দল কাজ করবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষামূলক ও প্রভাতপূর্ণ পরিবেশ সৃষ্টিতে।"

এদিকে সিকৃবিসাসের নবনির্বাচিত সভাপতি মো. আকিমুন হাসান রাফি বলেন, 'সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পন। সমাজে সংঘটিত সকল ঘটনাই সাংবাদিকদের লিখা ও ছবির মধ্য দিয়ে প্রতিফলিত হয়।

প্রতিষ্ঠাকালীন সময় থেকেই সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সকল সদস্য বিশ্ববিদ্যালয়ের সকল অর্জন, কৃতিত্ব ও স্বীকৃতি ও অনিয়মের বস্তুনিষ্ট ও সত্য সংবাদ প্রচারের ব্যাপারে সবসময়ই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিশ্ববিদ্যালয়ের দর্পন হিসেবে কাজ করে আসছে।

সামনের দিনগুলোতেও নতুন এই কমিটির সকলেই সত্য ও বস্তুনিষ্ট সংবাদ প্রচারে নির্ভীক ও সাহসী ভূমিকা পালন করবে এই আশাবাদ ব্যক্ত করছি।

পাশাপাশি ২০২৩-২৪ কার্যনির্বাহী কমিটির সকলের প্রতি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন রইলো।’

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net