বরিশালে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ

সিলেট সান ডেস্ক :: || ২০২৩-০৬-১২ ১৫:৫৯:০৯

image

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ ৮৭ হাজার ৮০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম পেয়েছেন ৩৩ হাজার ২২৮ ভোট।

বরিশাল নগরীর শিল্পকলা একাডেমিতে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে সোমবার রাত সাড়ে ৯টার দিকে রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবীর ভোটের ফল ঘোষণা করেন। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়।

বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে জাতীয় পার্টির মো. ইকবাল হোসেন (লাঙ্গল) পেয়েছেন ৬ হাজার ৬৬৫ ভোট ও জাকের পার্টির প্রার্থী মিজানুর রহমান বাচ্চু (গোলাপফুল) পেয়েছেন ২ হাজার ৫৪৬ ভোট।

বাকি তিন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে মো. আলী হোসেন হাওলাদার (হরিণ) ২ হাজার ৩৮১ ভোট, মো. আসাদুজ্জামান (হাতি) ৫২৯ ও মো. কামরুল আহসান রুপন (টেবিল ঘড়ি) ৭ হাজার ৯৯৯ ভোট পান।

পরে বরিশাল সিটি কর্পোরেশনে বেসরকারিভাবে নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ এক সংবাদ সম্মেলনে ‘নির্বাচনে জয়ী হতে যারা সহযোগিতা করেছেন সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

এ সময় তিনি বলেন নতুন বরিশাল গড়ে তুলতে নির্বাচনী ইশতেহারে উল্লেখিত আমার সব অঙ্গীকার বাস্তবায়নে সচেষ্ট থাকব।’

এ সময় তিনি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানাই। বিশেষ করে কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি।

১২৬টি কেন্দ্রের বেসরকারি ফলে নৌকা প্রতীকে আবুল খায়ের আব্দুল্লাহকে বিজয়ী ঘোষনা করা হয়।

এর আগে সকাল ৮টা থেকে বরিশাল নগরীর ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি ভোট কক্ষে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়।

এই সিটিতে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ১১৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪২ জন লড়েন। বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৭ জন।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net