নিরপেক্ষ তদারকি সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: বাসদ

সিলেট সান ডেস্ক :: || ২০২৩-০৪-২৪ ১০:৫০:০৯

image

সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন দলনিরপেক্ষ তদারকি সরকার গঠন,ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল,নিত্যপণ্যের দাম কমানোর সহ ৩দফা দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

২৪ এপ্রিল সোমবার বিকাল ৫টায় আম্বরখানাস্হ দলীয় কার্যালয়ের সামনে বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মাছুমা খানম,বেলাল আহমদ, আনোয়ার হোসেন কুটি, ইউসুফ আলী,শহীদ মিয়া, রত্না বসাক,রোমন আহমদ, সনজয় শর্মা,প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে জনজীবন অতিষ্ঠ।চাল-ডাল-আটা-ছোলা-তেলসহ নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বাড়ছে এবং তার সাথে পাল্লা দিয়ে দাম বাড়ছে জ্বালানি তেল -গ্যাস-বিদ্যুতের। শিক্ষা -চিকিৎসার ব্যয় মেটাতে মানুষ নিঃশ্ব হচ্ছে।

বাড়িভাড়া -গাড়িভাড়া বাড়ছে। সাধারণ মানুষ জীবন নির্বাহ করতে গিয়ে প্রতিনিয়ত হিমশিম খাচ্ছে। ঘরে ঘরে অভাব -অনটন দারিদ্র্য ও বেকারত্ব বিরাজ করছে।

সরকার নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। বক্তারা বলেন, দেশে এপর্যন্ত ১১টি জাতীয় সংসদ নির্বাচন হয়েছে, এর মধ্যে ৭টি দলীয় সরকারের অধীনে আর ৪টি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। দলীয় সরকারের ৭টি নির্বাচন ছিল ত্রুটিপূর্ণ আর জাল-জালিয়াতিতে ভরা।

আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ৪টি নির্বাচন আপেক্ষিক অর্থে সুষ্ঠু হয়েছিল। সমাবেশে বক্তারা বলেন, দলনিরেপক্ষ তদারকির সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সমাবেশে বক্তারা দুর্নীতি-দুঃশাসন- লুটপাট -সাম্প্রদায়িক সন্ত্রাস ও ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা,

সুষ্ঠু নির্বাচনের জন্য দলনিরেপক্ষ তদারকি সরকার ও সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা চালু,ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল,বিদ্যুত -গ্যাস -চাল -ডাল -ছোলা-তেলসহ নিত্যপণ্যের দাম কমানোর আহ্বান জানান। বক্তারা ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান, হয়রানি বন্ধের আহ্বান জানান।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net