দেশের শিক্ষাব্যবস্থাকে বিশ্বমানে উন্নীত করতে কাজ চলছে: এইডেড স্কুলে মতবিনিময়

সিলেট সান ডেস্ক :: || ২০২৩-০৩-২২ ০৮:৪৩:১০

image

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সিলেটের আঞ্চলিক উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহাম্মদ বলেছেন, শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে ‘স্মার্ট শিক্ষায় স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এ প্রত্যয়কে সামনে রেখে শিক্ষা মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

নতুন কারিকুলামের মাধ্যমে মেধাভিত্তিক জনশক্তি গড়তে সরকার কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের জ্ঞানবিজ্ঞানে অগ্রগামী এবং চিন্তাচেতনায় প্রগতিশীল করতে সরকার বদ্ধপরিকর। দেশের উন্নয়নের প্রয়োজনে দক্ষ জনশিক্ত গড়ে তোলা অত্যাবশ্যক। আমরা দেশের সব পর্যায়ের শিক্ষাব্যবস্থাকে বিশ্বমানে উন্নীত করতে চাই।

’ ‘চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের শিক্ষাব্যবস্থার পরিবর্তন ছাড়া বিকল্প নেই। পরিবর্তনশীল বিশ্বের শ্রম বাজারের চাহিদা অনুযায়ী শিক্ষাব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে।’

তিনি আরো বলেন, ছাত্রছাত্রীদের লেখাপাড়া পাশাপাশি অভিভাবকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। মানুষের ভাগ্য পরিবর্তন ও আদর্শ সমাজ গঠনে অভিভাবকরা এগিয়ে আসতে হবে।

দি এইডেড হাই স্কুলের উদ্যোগে বুধবার (২২ মার্চ) সকাল ১১টায় স্কুলে অডিটোরিয়ামে আয়োজিত জাতীয় শিক্ষাক্রম রুপরেখা ২০২১ অভিভাবকের অবহিতকরণ ও শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

দি এইডেড হাই স্কুলের প্রধান শিক্ষক মো. শমশের আলীর সভাপতিত্বে ও সহকারি প্রধান শিক্ষক মো. ফয়সল আহমদ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল,

দি এইডেড হাই স্কুলের সিনিয়র শিক্ষক ফাহমিদা আক্তার, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য তানিয়া আহমেদ, জাহেদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, মো. শমসের আলি, আব্দুল কাহহার, দীপাল কুমার সিংহ, স্বপন চক্রবর্তী, মজির উদ্দিন, নুসরাত জাহান,

নিখিল চক্রবর্তী, অভিভাবক সদস্য নরেন্দ্র সিংহ, মো. আব্দুস সালাম, মো. সুমন আহমদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ৬ষ্ঠ শ্রেণির ছাত্র আফনানুল করিম চৌধুরী, গীতা পাঠ করেন ৬ষ্ঠ শ্রেণির ছাত্র আকাশ দে বিক্রম।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net