সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

সিলেট সান ডেস্ক :: || ২০২৩-০১-১০ ০০:৫৭:৩৯

image

বাঙালির মহাজাগরণের পথিকৃৎ, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস বিনম্র শ্রদ্ধায় পালিত হয়েছে।

আজ ১০ জানুয়ারি (মঙ্গলবার) যথাযোগ্য মর্যাদায় সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মোশাররফ হোসেন, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও কর্মচারীগণ। আলোচনা সভায় স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ইতিহাস ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন প্রদর্শক মো. আরজ আলী,

সহকারী শিক্ষক অসীম কুমার সিংহ এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী তানিয়া। অনুষ্ঠানে সমাপনী ভাষণের শুরুতেই ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন।

একইসাথে মুক্তিযুদ্ধে আত্নোৎসর্গকারী শহিদ বীর মুক্তিযোদ্ধা ও সম্ভম হারানো মা-বোনদের প্রতি অকৃত্রিম সম্মান প্রদর্শন করেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ১০ই জানুয়ারি আমাদের জাতীয় জীবনে একটি ঐতিহাসিক ও তাৎপর্যপূর্ণ দিন।

এই দিনটি বাংলার সকল শ্রেণির মানুষ শ্রদ্ধাভরে স্বরণ করেন। তিনি দিবসটির তাৎপর্য ও প্রেক্ষাপট তুলে ধরে প্রাণবন্ত আলোচনা করেন। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের জন্য জীবন দিয়েছেন।

তার মহান আর্দশকে প্রতিটি বাঙালির জীবনে প্রতিফলিত করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত হয়ে দেশ ও জাতির কল্যানে যদি সর্বশক্তি নিয়ে আত্মনিয়োগ করা যায় তাহলে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো সার্থক হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ ও অনুকরণ করে এবং দেশপ্রেমে উজ্জীবিত হয়ে শিক্ষার্থীদের নৈতিকতা সম্পন্ন, মানবিকগুনে সৃষ্টিশীল,

আত্মপ্রত্যয়ী এবং সুশিক্ষায় সুশিক্ষিত হয়ে সুনাগরিক হতে হবে। পরিশেষে তিনি অনুষ্ঠান আয়োজনে নিয়োজিত সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

নির্মাণ/অসীম কুমার সিংহ

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net