তাহিরপুরে পুকুরে বিষ ঢেলে মেরে ফেলা হল ৬ লক্ষ টাকার মাছ

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ || ২০২২-১১-২৮ ০১:১০:০৭

image

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় পুকুরে বিষ প্রয়োগ করে ৬ লক্ষাধিক টাকার বিভিন্ন জাতের মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা।

রবিবার (২৭ নভেম্বর)গভীর রাতে উপজেলার সদর ইউনিয়নের চিকসা এলাকায় আলাউদ্দিনের একটি পুকুরে এ ঘটনা ঘটেছে।

বিষ প্রয়োগের ফলে ১টি পুকুরের প্রায় ৬লাখ টাকার বেশি মাছ মরে ভেসে উঠেছে। তিনটি পুকুরের মধ্যে একটি পুকুরে এমন ক্ষতিতে মাছ চাষী আলাউদ্দিনের এখন দিশেহারা।

আশংকায় আছেন তার অন্যদুটি পুকুরের মাছ নিয়ে। ক্ষতিগ্রস্থ মাছ চাষী আলাউদ্দিন জানান,উপজেলার সদর ইউনিয়নের চিকসা এলাকায় তিনটি পুকুরে প্রায় ১একর জায়গার উপর পুকুর খনন করে আমি কয়েক বছর ধরে পুকুরে মাছ চাষ করছি।

এর মধ্যে একটি পুকুরে এবার পুকুরে রুই,সিলভারকাপ,বৃগেড, মৃগেল, কাতলা,সরপুঁটি,ঘাসকাপ,পাঙ্গাস,তেলাপিয়াসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এতে আমার প্রায় ২০লাখ টাকার বেশি খরচ হয়েছে। কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো।

বিক্রি করে লসববান হতাম কিন্তু আজ রবিবার ভোর রাতের কোনো এক সময় আমার ক্ষতিকরার উদ্যোশেই কে বা কারা পুকুরে বিষ দিয়েছে। সকালে এসে দেখি মাছ গুলো পুকুরের পানিতে ভেসে উঠছে। প্রথমে আমরা গ্যাসের অভাবে মাছ মরে ভেসে উঠছে ভাবলেও সকালে পুকুরের পাড়ে দুটি শপিং বেগ পরে থাকতে দেখি।

মনে হচ্ছ পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে আমার প্রায় ৬লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হবে বলে জানান তিনি। উপজেলা মৎস্য কর্মকর্তা সারোয়ার হোসেন জানান,বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে এমন একটি সংবাদ পেয়েছি।

ক্ষতি গ্রস্থ মাছ চাষী আমার কাছে এসেছিলেন। এই বিষয়ে দ্রুতই প্রয়োজনীয় আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে।

তাহিরপুর থানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত)মোহাম্মদ সৈয়দ ইফতেখার হোসেন বলেন,এই বিষয়ে লিখিত ভাবে ক্ষতি গ্রস্থ ব্যক্তি অভিযোগ দিয়েছেন। এই বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net