সিলেট মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক সেলিমের সাময়িক অব্যাহতি প্রত্যাহার

স্টাফ রিপোর্ট:: || ২০২২-১১-১৮ ১১:২২:১৪

image

সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ সেলিমের সাময়িক অব্যাহতি প্রত্যার করেছে সিলেট মহানগর আওয়ামী লীগ। শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ সেলিমের সাময়িক অব্যাহতি প্রত্যার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।


এরপূর্বে ২০২১ সালের বুধবার (১১ মার্চ) রাতে সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় সালেহ আহমদ সেলিমকে সাংগঠনিক সম্পাদক পদ থেকে সাময়িক  অব্যাহতি প্রদান করা হয়েছিল।


নাম প্রকাশে অনিচ্ছুক সিলেট মহানগর আওয়ামী লীগের একাধিক নেতা জানান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ সেলিমকে ২১ মাস দল থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। অথচ কেন্দ্রে কোন কিছু প্রেরণ করা হয়নি। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ি সিদ্ধান্তের ৩ মাসের মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের নিকট তা প্রেরণ করতে হয়। আর কেন্দ্রীয় আওয়ামী লীগ সে মোতাবেক সিদ্ধান্ত নিবে। কিন্তু তা করা হয়নি। তিন মাসের মধ্যে স্থানীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত মোতাবেক, কেন্দ্র সিদ্ধান্ত না নিলে , গঠনতন্ত্র অনুযায়ি তা খারিজ হয়ে যায়।

ওইসব নেতারা জানান, সালেহ আহমদ সেলিমকে ক্ষমতার অপব্যবহার করে তার সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছিল।


সালেহ আহমেদ সেলিম সিলেট সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদেও রয়েছেন। গত বছরের ৮ জানুয়ারি মহানগর আওয়ামী লীগের অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে স্থান পান তিনি।


দলীয় সূত্র জানায়, নগরীর উপশহর এলাকায় নারী উদ্যোক্তা মেলা আয়োজন নিয়ে আয়োজকদের কাছে তার নাম করে চাঁদাবাজির অভিযোগ ওঠে। এর জের ধরে গত ৬ মার্চ মেলার উদ্যোক্তা অনিতা দাস গুপ্তা কাউন্সিলর সেলিমের বিরুদ্ধে নগর পুলিশের শাহপরাণ থানায় একটি অভিযোগ দায়ের করেন। মহানগর আওয়ামী লীগের জরুরি সভায় এ বিষয় উত্থাপিত হলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সালেহ আহমদ সেলিমকে সাংগঠনিক পদ থেকে সাময়িক সাময়িক অব্যাহতি প্রদান করা হয়।


এ ব্যাপারে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি শুক্রবারের সভায় উপস্থিত ছিলেন বলে জানান এবং সিদ্ধান্তের কথা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে পরে কথা বলবেন।

 

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net