মিশফাক আহমদ মিশুর মৃত্যু, বিভিন্ন মহলের শোক

সিলেট সান ডেস্ক:: || ২০২২-১১-০৫ ০৭:১৯:৩৩

image

সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি ও নব্বই দশকের জনপ্রিয় মডেল মিশফাক আহমদ মিশু আর নেই। শনিবার ভোরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।

এক পুত্র সন্তানের জনক মিশুর স্ত্রী মাহজাবীন জহুরা কাকনও মডেল ও নৃত্যশিল্পী। তার বাসা সিলেট নগরের রায়নগর এলাকায়। তার মৃত্যুতে শোক জানিয়েছে বিভিন্ন মহল। সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত জানান, শুক্রবার রাতেও একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশু।

বাসায় ফেরার পর শনিবার ভোরের দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর নগরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়। হাসপাতালে আনার আগেই মিশু মারা যান বলে ধারণা রজতের। আজ বাদ মাগরিব হযরত শাহজালাল মাজার মসজিদ প্রাঙ্গণে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হবে বলে জানান রজত।

সিলেট এমসি কলেজের সাবেক শিক্ষার্থী মিশুর ৯০ দশকে মডেল হিসেবে টেলিভিশন মিডিয়ায় আবির্ভাব। তিনি বেশকিছু বিজ্ঞাপনে মডেলিংয়ের পাশাপাশি টিভি নাটকেও অভিনয় করেন। টেলিভিশনে আসার আগে থেকেই মঞ্চ নাটকের সাথে সম্পৃক্ত ছিলেন মিশু। তিনি লিটল থিয়েটার সিলেটের নাট্যকর্মী।

২০১৬ সাল থেকে সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতির দায়িত্বপালন করে আসছেন মিশু। এছাড়া তিনি সিলেট মহানগর জাসদের সভাপতির দায়িত্বেও ছিলেন। করোনা সংক্রমণ এবং সাম্প্রতিক ভয়াবহ বন্যায় সিলেটে সংস্কৃতিকর্মীদের ‘কলের গাড়ি’র মাধ্যমে খাদ্য ও ত্রাণ সহায়তার অন্যতম উদ্যোক্তা ছিলেন মিশু। তার মৃত্যুতে সিলেট জুড়ে শোকের ছায়া নেমেছে।

মৃত্যু সংবাদ শোনার পর থেকেই তার বাসায় ভিড় করছেন বিভিন্ন অঙ্গনের মানুষ।

মেয়রের শোক 

নাট্য পরিষদ সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু’র মৃত্যুতে সিসিক মেয়রের শোক মেয়রের শোক সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি, রাজনীতিক, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিশফাক আহমদ চৌধুরী মিশুর মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মিশফাক আহমদ চৌধুরী মিশুর মৃত্যুতে সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন সিসিক মেয়র। শোক বার্তায় তিনি মরহুমের রুহের মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net