দেশের শান্তিশৃঙ্খলা রক্ষায় র‍্যাব সব সময় প্রস্তুত রয়েছে : র‍্যাব মহাপরিচালক

স্টাফ রিপোর্ট:: || ২০২২-১০-৩১ ১২:৩৭:২৪

image

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, দেশের শান্তিশৃঙ্খলা রক্ষায় র‌্যাব সব সময় প্রস্তুত রয়েছে। সেটা নির্বাচনকালীন অস্থিরতা হোক অথবা নির্বাচন ছাড়াই হোক। সরকারের কর্মচারী হিসেবে এ বাহিনী দেশ ও জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতে সব সময় কাজ করবে।

র‌্যাব ডিজি বলেন, বলেন- সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে মানুষের আস্থা অর্জন ও জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে র‌্যাব। ২০০৫ সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠার পর থেকে র‌্যাব-৯ এর যেসকল সদস্য দেশের তরে কাজ করে জীবন বিলিয়ে দিয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমাবেদনা জ্ঞাপন করেন তিনি।

যুক্তরাষ্ট্রের অভিযোহ প্রসঙ্গে ‘যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় যেসব অভিযোগ করা হয়েছিলো আমরা তার তদন্ত করেছি। সব অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। ইতোমধ্যে সবগুলো অভিযোগের জবাব দেওয়া হয়েছে।’র‍্যাব-৯ এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (৩১ অক্টোবর) দুপুরে র‍্যাব-৯ এর সদর দপ্তরে সিলেটে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে র‍্যাব ডিজি এ কথাগুলো বলেন।

সংস্থার কেউ আইনবিরোধী কাজ করলে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি। র‍্যাব তার নীতিতে অবিচল উল্লেখ করে র্যাব ডিজি বলেন, ‘সংস্থায় কেউ যদি অপরাধ করে সংস্থার নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। নিষেধাজ্ঞায় নাম থাকা ৭৬ জনের তালিকা অনুসারে তদন্ত করা হয়েছে।

যথাযথ কর্তৃপক্ষের কাছে তদন্ত রিপোর্ট জমা দেওয়া হয়েছে।’অপর এক প্রশ্নের জবাবে এম খুরশীদ হোসেন বলেন, ‘বান্দরবনের গহীন পাহাড়ে সন্ত্রাসবিরোধী অভিযান এখনও চলমান রয়েছে। গহীন অরণ্যে শুধু নয়- জঙ্গি-সন্ত্রাসীরা যেখানেই থাকুক না কেন, সেখানেই অভিযান চালাবে র‍্যাব।

জঙ্গি-সন্ত্রাসীদের কাছে র‍্যাব হবে আতঙ্কের নাম।’মতবিনিময়কালে তিনি বলেন, ‘বাংলাদেশ সরকারের নির্দেশনায় জঙ্গি, সন্ত্রাসবাদ ও মাদক নির্মূলে কাজ করে যাচ্ছে র‍্যাব। দেশের আইনশৃঙ্খলা রক্ষায় অতন্ত্র প্রহরী হয়ে র‍্যাব অবিরাম কাজ করে যাচ্ছে।’

র‍্যাব-৯ সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে মানুষের আস্থা অর্জন ও জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘আইনশৃঙ্খলার রক্ষায় নিয়োজিত থাকার পাশাপাশি র‍্যাব-৯ সকল দুর্যোগ মুহুর্তে মানুষের পাশে দাঁড়িয়েছে। বিগত বন্যায় অসহায় মানুষের মুখে খাবার তুলে দেওয়াসহ নানা সহায়তা প্রদান করেছে র‍্যাব-৯।

এছাড়াও বিভিন্ন সময় মেডিক্যাল ক্যাম্প গঠন করে স্বাস্থ্যসেবা প্রদান, এতিমদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করে তাদের মুখে হাসি ফুটানোসহ নানা সমাজসেবামূলক কর্মকাণ্ড র‍্যাব-৯ পরিচালনা করছে।

আগামীতেও এসকল কর্মকাণ্ড অব্যাহত রাখবে র‍্যাব-৯। ’প্রসঙ্গত, ২০০৫ সালের সেপ্টেম্বরে যাত্রা শুরু করে র‍্যাব-৯।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net