সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক সুনামগঞ্জের জাহাঙ্গীর হোসেন

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ || ২০২২-১০-২৯ ০৩:০২:৩৭

image

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছেন।

২৭ অক্টোবর সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশররফ হোসেন প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে ঘোষণা করা হয়।

সুনামগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে,২০২০ সালের ১৭ ডিসেম্বর সুনামগঞ্জসহ দেশের ১১ জেলায় নতুন ডিসি নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আদেশে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. জাহাঙ্গীর হোসেনকে সুনামগঞ্জ জেলার জেলা প্রশাসক নিয়োগ করা হয়েছিল এরপর ২০২১ সালের ৩ জানুয়ারি সুনামগঞ্জের জেলা প্রশাসক হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন মো. জাহাঙ্গীর হোসেন।

হাওর-বাঁওড় বেষ্টিত সুনামগঞ্জের রাস্তাঘাট অন্য জেলার চেয়ে কম। এখানে কৃষিনির্ভর বিশাল জনগোষ্ঠী ও নিম্নআয়ের লোকজনের বসবাস। প্রাথমিক শিক্ষায় সিলেট বিভাগে শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।

এ ছাড়াও হাওরের বোরো ফসলরক্ষা বাঁধ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন ও ফসলরক্ষা, আগাম বন্যা মোকাবিলা, চলতি বছরের ১৭ জুন শতাব্দীর ভয়াবহ বন্যার সময় তার নেওয়া নানা উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হয়।

এদিকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন জেলার শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার উজ জামান,শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (প্রাথমিক বিদ্যালয়) নির্বাচিত হয়েছেন ছাতক উপজেলার চেলারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাম্মৎ ফাতেমা বেগম।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা (প্রাথমিক বিদ্যালয়) নির্বাচিত হয়েছেন সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফারজানা ইয়াসমিন।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন,নানা কারণেই শিক্ষায় পিছিয়ে আছে এ জেলা। আমি যোগদানের পর থেকেই শিক্ষা ব্যবস্থার, বিশেষ করে প্রাথমিক শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছি।

যখনই কোনো এলাকায় যাই সেখানেই আশপাশের প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে সমস্যা-সম্ভাবনা নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের কথা শুনি এরপর সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার চেষ্টা করেছি।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net