সুনামগঞ্জে দি অপটিমিস্টসের শিক্ষা বৃত্তি বিতরণ

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ || ২০২২-১০-১৯ ০৮:০৮:৫৩

image

সুনামগঞ্জে যুক্তরাষ্ট্রভিত্তিক সেবামূলক সংস্থা ‘দি অপটিমিস্টস এর উদ্যোগে জেলার নয়টি উপজেলার ৫০জন স্কুল, কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি হিসেবে পাঁচ লাখ ৫৮হাজার টাকা বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই বৃত্তি বিতরণ অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক জনাব মোঃ জাহাঙ্গীর হোসেন। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের এক বছরের জন্য নয় হাজার ৩০০ টাকা এবং বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজপড়ুয়া শিক্ষার্থীদের ২১ হাজার ৬০০ টাকা করে বৃত্তি দেওয়া হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং কলেজ পড়ুয়া আটজন শিক্ষার্থীকে নিজের পক্ষ থেকে নগদ আরও এক লাখ টাকা শিক্ষা সহায়তা প্রদান করেছেন। আয়োজক সংগঠনের সুনামগঞ্জ জেলা পরিচালক মো. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের পরিচালক ও সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পরিমল কান্তি দে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সমন্বয়কারী সাংবাদিক-আইনজীবী খলিল রহমান। বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আলোকিত মানুষ হতে হবে। স্বপ্ন-আশাবাদ নিয়ে এগিয়ে যেতে হবে।

কখনো হতাশ হওয়া যাবে না। লক্ষ্য সামনে রেখে পরিশ্রম করতে হবে। তাহলেই সফলতা আসবে। তিনি যেসব প্রবাসীরা শিক্ষার্থীদের এই বৃত্তি দিচ্ছেন তাঁদের ধন্যবাদ জানান।

এ ছাড়া অনুষ্ঠানে সংগঠনের অতিরিক্ত জেলা পরিচালক সুনামগঞ্জ চেম্বার অব কমার্স অ্যাণ্ড ইন্ড্রাস্টির সিনিয়র সহসভাপতি মো. আমিনুল হক, প্রকল্প পরিচালক শিক্ষক কানিজ সুলতানাসহ সংগঠনের অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net