নিজ হাতে টিন ও বাঁশ বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্য তুলে দিলেন সাংসদ পুত্র ফারাজ

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ || ২০২২-০৭-১৫ ১১:৫৪:১৬

image

চট্টগ্রামের রাউজানের আওয়ামী লীগ সংসদ সদস্য এ.বি.এম ফজলে করিম চৌধুরীর সন্তান ফারাজ করিম চৌধুরী। বন্যায় অসহায় মানুষকে ত্রান দিতে এসেছিলেন সম্প্রতি ।

সে সময় মানুষের অসহায়ত্ব দেখে নিজে আবেগতাড়িত হয়ে পড়েন। অসহায় মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। যে কথা সেই কাজ। সে অনুযায়ী বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে নতুন করে ঘর সাজানোর কাজ শুরু করেছেন নিজ হাতে।

 

তিনি শুক্রবার দুপুরে উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে নিজের হাতে ২ ব্যান্ডিল ডেউটিন ও ১৩টি করে বাঁশ বিতরণ করেন।

তার সহায়তা পাওয়া উপকার ভোগী বালিজুরী ইউনিয়ন ফাতেমা বেগম বলেন,আমার এই দুসময়ে টিন আর বাঁশ কত যে উপকার হইছে তা বুঝানো যাবে না। এখন ঘরটা ঠিক করতে পারমু।

তিনবেলা ভাত খাইতেই এখন কষ্ট করতে হচ্ছে সর্বগ্রাসী ভয়াল বন্যার কারনে। ঘর মেরামতের টাকাও নাই বড় কষ্টে কোনো রকমে বাড়িতে থেকে দিন পার করছি। তার জন্য দোয়া ছাড়া আমার মত গরীরের আর কিছু দেওয়ার নাই। এভাবেই আবেগ আপ্লূত কণ্ঠে কথা গুলো বলছিলেন ২ব্যান্ডিল টিন ও ১৩টি বাঁশ পাওয়া জহির মিয়া।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৩৫০টি পরিবারের জন্য টিন ও বাঁশ পাওয়া উপকার ভোগীদের মধ্যে জহির মিয়া একজন। শুধু জহির মিয়া নয় টিন ও বাঁশ পাওয়া জিতু মিয়া, আকবর মিয়াসহ উপকার ভোগীগনেরও একই কথা।

উপকার ভোগী রাশিদ নুর জানান,আমার মত অসহায় মানুষের পাশে যে দাড়িয়েছে তার আল্লাহ ভালা করুক। তাহিরপুরবাসীর পক্ষ থেকে ফজলে করিম চৌধুরী,ফারাজ করিম চৌধুরী এবং তাদের সহযোগী সংস্থা/ব্যক্তিবর্গকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন,বন্যার পর ভাঙা ঘরটারে নিয়ে বড় বেশি চিন্তায় ছিলাম কেমনে ঠিক করমু। এখন সেই চিন্তা নাই। অনেক উপকার করছেন ফারাজ করিম সাব।

 

শুক্রবার দুপুরে ফারাজ করিম চৌধুরীর উপস্থিতিতে উপজেলার তাহিরপুর সদর,বালিজুরি ও দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মধ্যে টিন ও বাঁশ বিতরণ করা হয়েছে। প্রতিটি পরিবাররের মাঝে ২ব্যান্ডিল টিন ও ১৩টি করে বাঁশ বিতরণ করা হচ্ছে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির,উপজেলা আ,লীগের সভাপতি আবুল হোসেন খাঁ,সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুনাব আলী,বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসাইন,দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহমদ মোরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাংসদ পুত্র ফারাজ করিম চৌধুরী জানান,এই টিন ও বাঁশ দিয়েছেন বাংলাদেশের জনগন। দলমত নির্বিশেষে সকল বাংলাদেশের মানুষের আপনাদের পাশে দাড়াতে চেয়েছে। আমাকে বিশ্বাস করে দিয়েছে আপনাদের হাতে তুলে দেওয়ার জন্য।

আমি বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর পাশে দাড়াতে পেরে খুব ভাল লাগছে। এই টিন ও বাঁশ ভয়াল বন্যায় ভেঙে যাওয়ায় বসত বাড়ি মেরামতে কাজে লাগবে।

আমার জন্য দোয়া করবেন আর যারা আমার মাধ্যমে আপনাদের কাছে টিন ও বাঁশ পাঠিয়েছেন তাদের জন্যও দোয়া করেন। আমি আপনাদের তৈরী করা বাড়ি দেখতে আসব।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net