মহানবীকে কটুক্তি: ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিবাদ

সিলেটসান ডেস্ক:: || ২০২২-০৬-১৫ ০৪:০৬:১৪

image

ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ভারতে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) ও হযরত আয়েশা সিদ্দিকা (রাঃ)-কে বিজেপি নেত্রীর কটুক্তির প্রতিবাদ জানিয়েছেন সিলেটের ব্যবসায়ীরা। কটুক্তির প্রতিবাদে বুধবার সকাল থেকেই বন্ধ রয়েছে নগরের প্রায় সকল ব্যবসা প্রতিষ্ঠান।

ছোট ছোট কিছু দোকান খুললেও বন্ধ রয়েছে নগরের সব বিপনী বিতান। মহানবীকে কটুক্তির প্রতিবাদে ও কটুক্তিকারীদের শাস্তির দাবিতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের এই কর্মসূচীর ডাক দেয় সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদ।

এই ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে সকাল ৬ টা থেকে বেলা ১ টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান জানানো হয়। এই কর্মসূচির সমর্থনে গত কয়েদিন ধরেই নগরে লিফলেট বিতরন ও মাইকিংসহ বিভিন্ন প্রচার কার্যক্রম চালায় সংগঠনটি। বুধবার সকালে নগরের বন্ধরবাজার,

জিন্দাবাজার, আম্বরখানা, নয়াসড়ক, রিকাবিবাজার, লামাবাজার ও কাজিটুলা এলাকা ঘুরে দেখা যায়, ছোট কিছু মুদি দোকান ছাড়া বেশিরভাগ দোকানই বন্ধ রয়েছে। এসব এলাকার আব বিপনী বিতানের ফটক তালাবদ্ধ। ফটকের সামনে কর্মসূচীর সমর্থনে ব্যনার ঝুলানো রয়েছে।

তবে এই কর্মসুচীর আহ্বানকারী সংগঠনের কাউকেই সকালে এসব এলাকায় দেখা যায়নি। সকাল থেকেই বৃষ্টি হচ্ছে সিলেটে। ফলে রাস্তাঘাটও ফাঁকা। দোকানপাট বন্ধ থাকলেও খোলা রয়েছে অফিস ও আর্থিক প্রতিষ্ঠান।

 

নগরীর আল হমরা শপিং সেন্টারের ব্যবসায়ী আতিকুল ইসলাম বলেন, ব্যবসায়ী সমিতি যে দাবিতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ডাক দিয়েছে তার সাথে আমরা সকলেই একমত। তাই আমরা দোকানপাট বন্ধ রেখেছি। মহানবীকে নিয়ে বিজেপি নেত্রীর মন্তব্যে কষ্ট পেয়েছেন জানিয়ে তিনি বলেন, আমরা এমন কটুক্তিকারীদের শাস্তি চাই।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net