সিলেটের ধোপাদীঘিতে নির্মিত নান্দনিক ওয়াকওয়ের উদ্বোধন

সিলেট সান ডেস্ক: || ২০২২-০৬-১১ ০৬:৩২:২১

image

সিলেট নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত ধোপাদিঘীতে সিটি করপোরেশন নির্মিত নান্দনিক ওয়াকওয়ের শুভ উদ্বোধন হয়েছে। ১১ জুন শনিবার সকালে ওয়াকওয়ের উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম  এমপি, পররাষ্ট্রমন্ত্রী  . এ. কে. আবদুল মোমেন, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীএ সময় কাষ্টঘরে সিলেটে ক্লিনার কলোনি ভবন নির্মাণ এবং চারাদীঘিপাড়ে একটি স্কুল ভবন উদ্বোধন করা হয়।

এই প্রকল্পগুলি ভারত সরকারের অর্থায়নে ২০১৭ সালে ভারতীয় হাই কমিশন, বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ এবং সিলেট সিটি কর্পোরেশনের মধ্যে স্বাক্ষরিত “সিলেট সিটি কর্পোরেশনের শিক্ষা ও উন্নত পরিবেশের জন্য অবকাঠামো নির্মাণ” শীর্ষক সমঝোতা স্মারকের অংশ হিসেবে সিলেট সিটি কর্পোরেশন বাস্তবায়িত করেছে।তিনটি প্রকল্পই স্থানীয় জনগোষ্ঠীর জীবনযাত্রার উন্নয়নের লক্ষ্যে এবং ভারত সরকারের অর্থায়নে সারা বাংলাদেশে উন্নয়ন সহায়তার অধীনে বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের অংশ।

সিলেট সিটি করপোরেশন সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৩ এপ্রিল সিলেট সিটি করপোরেশনের প্রকৌশল শাখা থেকে এই প্রকল্পের পরিকল্পনা করা হয়। সিসিক ধোপাদিঘীকে নতুন রূপ দেওয়ার ঘোষণা দেওয়ার পর ভারত সরকার এগিয়ে আসে এর অর্থায়নে। ‘ধোপাদিঘী এরিয়া ফর বেটার এনভায়মেন্ট অ্যান্ড বিউটিফিকেশন’ নামে প্রকল্প গ্রহণ করে সৌন্দর্যবর্ধনের কাজ শুরু হয়। এ তিন প্রকল্পে মোট ব্যয় হয়েছে ২১ কোটি ৮৫ লাখ টাকা।

অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, প্রকল্প বিষয়ে অবহিত করেন সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধূরী,  সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, ভারতীয় সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জসওয়াল, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net