মহানবীকে নিয়ে আপত্তিকর বক্তব্যে অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা বিজেপির

সিলেট সান ডেস্ক: || ২০২২-০৬-০৯ ০৪:৪৮:৪১

image

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্যকারী দুই অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে ভারতের ক্ষমতাসীন দল- বিজেপি। অভিযুক্তদের দল থেকে বরখাস্তের পাশাপাশি, তাদের নামে দায়ের করা হয়েছে মামলাও।

গত সোমবার (৬ জুন) লিখিত বিবৃতির মাধ্যমে এ ব্যাপারে নিজেদের অবস্থান পরিস্কার করেছে মোদি প্রশাসন। তারা জানিয়েছে, যে মন্তব্য নিয়ে বিতর্ক উঠেছে, সেগুলো একান্তই ওই ব্যক্তিদের নিজস্ব মতামত, সরকারের মনোভাব নয়। ভারত সরকার বরাবরই সব ধর্মের প্রতি সমানভাবে শ্রদ্ধাশীল।ভারত একটি ঐতিহ্যশালী প্রাচীন সভ্যতা । ভারতীয় জনগণ অক্ষরে ও চেতনায় বৈচিত্র্যের মধ্যে ঐক্যের এই শক্তিশালী সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরে । ভারতের সংবিধান এবং দেশের নীতি ও ইতিহাসের সাথে সামঞ্জস্য রেখে ভারত সরকার সমস্ত ধর্মকে সর্বোচ্চ সম্মান দেয়।

পবিত্র নবীর সাথে সম্পর্কিত আপত্তিকর টুইট এবং মন্তব্যগুলি বেশ কিছু দিন আগে কিছু রাজনৈতিক ব্যক্তিদের দ্বারা করা হয়েছিল যারা ভারত সরকার বা তাদের নিজস্ব রাজনৈতিক দলের মতামতকে প্রতিফলিত করে না। ভারত সরকার এবং ভারতের শাসক দল উভয়ই এই মন্তব্য থেকে নিজেদেরকে স্পষ্টভাবে দূরে সরিয়ে নিয়েছে, যা ভারতীয় জনতা পার্টি (বিজেপি) দ্বারা লিখিতভাবে স্পষ্টভাবে নিন্দা করা হয়েছিল। তদুপরি, ইতিমধ্যে এই ব্যক্তিদের বিরুদ্ধে তাদের রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজেপি ৫ জুন একটি প্রেস রিলিজে বলেন, সমস্ত ধর্মের প্রতি তারা সম্মানের উপর জোর দেয় এবং যে কোনও ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননার নিন্দা করে। পার্টির প্রেস রিলিজ দ্ব্যর্থহীনভাবে নিশ্চিত করে যে দলটি যে কোনও মতাদর্শের বিরুদ্ধে দৃঢ়ভাবে বিরোধী যা কোনও সম্প্রদায় বা ধর্মকে অবমাননা করে। দুর্ভাগ্যবশত, ভারত-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিরোধী স্বার্থান্বেষী ব্যক্তিরা অবমাননাকর মন্তব্য ব্যবহার করে মানুষকে উস্কে দেওয়ার চেষ্টা করছে। উভয় দেশের উচিত এই ধরনের দুর্বৃত্তিপরায়ণ বিরুদ্ধে একসঙ্গে কাজ করা, যারা আমাদের শক্তিশালী দ্বিপাক্ষিক সম্পর্ক ক্ষুন্ন করে এবং সামাজিক বৈষম্য ও সংঘাত সৃষ্টি করার চেষ্টা করে।

 

 

 

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net