মাইক্রোসফটে কাজ করার সুযোগ সিলেটের আরাফের

স্টাফ রিপোর্ট:: || ২০২২-০৬-০৪ ১৬:১৪:০৪

image

মাইক্রোসফটে প্রকৌশলী হিসেবে কাজ করার সুযোগ পেয়েছেন সিলেটের আরাফ আল জামি। তিনি বর্তমানে থাইল্যান্ডের একটি কোম্পানিতে সফটওয়্যার প্রকৌশলী হিসেবে কাজ করছেন।

মাইক্রোসফটে কাজ করার সুযোগ পাওয়ায় আজ শনিবার আরাফকে শুভেচ্ছা জানায় বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি। আরাফ এই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতক ২০১৪ (ফল) বর্ষের শিক্ষার্থী ছিলেন।

আরাফ আল জামির গ্রামের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সুলতানপুরে। তার বাবা কায়েস আহমেদ সিলেটের জালালাবাদ গ্যাসের অবসরপ্রাপ্ত কর্মকর্তা। মা জেসমিন সুলতানা বখতিয়ার বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

 

দীর্ঘদিন ধরেই তারা সিলেট নগরের কাজীটুলা এলাকার বাসিন্দা। আরাফ আল জামি গণমাধ্যমকে বলেন, গত বৃহস্পতিবার নিয়োগের চুক্তিপত্র তার হাতে পৌঁছেছে। শিগগিরই মাইক্রোসফটের আয়ারল্যান্ড কার্যালয়ে যোগ দেবেন। গত মার্চ মাসের শেষ সপ্তাহে মাইক্রোসফটের ওয়েবসাইটের মাধ্যমে তথ্য পেয়ে অনলাইনে আবেদন করেন। এরপর অনলাইনে লিখিত পরীক্ষা হয়।

এতে উত্তীর্ণ হলে ৭ এপ্রিল তিন পর্বে নেওয়া হয় মৌখিক পরীক্ষা। গত ২৯ এপ্রিল মাইক্রোসফটের প্রকৌশলী পদের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হন বলে জানান আরাফ। তিনি বলেন, ভিসাসহ যাবতীয় কাজ গুছিয়ে দ্রুতই কাজে যোগ দেবেন।

 

দুপুরে বিশ্ববিদ্যালয়ের বোর্ড রুমে আরাফকে শুভেচ্ছা জানানো উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁকে অভিনন্দন জানিয়ে ক্রেস্ট তুলে দেয়। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সৈয়দ রাগীব আলী, উপাচার্য কাজী আজিজুল মাওলা প্রমুখ।

সৈয়দ রাগীব আলী বলেন, আরাফের এই অর্জন অন্য বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষার্থীদের অনুপ্রেরণা জোগাবে। উপাচার্য কাজী আজিজুল মাওলা বলেন, আরাফ লিডিং ইউনিভার্সিটির দূত হিসেবে কাজ করবেন। ভবিষ্যতে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ ধরনের আরও সুযোগ পাবেন বলে তাঁর আশা।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net