দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসাসেবা নিশ্চিতে মেটারনিটি হসপিটাল ভূমিকা রাখবে : মোকাব্বির খাঁন এমপি

সিলেট সান ডেস্ক:: || ২০২২-০২-২৮ ০৯:৩০:২৬

image

 

সিলেটের বিশ্বনাথে আন্তর্জাতিক সাহায্য সংস্থা মুসলিম হ্যাল্প ইউকে’র সহযোগিতায় অসহায় ও দরিদ্র মানুষের সেবা দিতে এম.এইচ মাল্টিপারপাস সেন্টারে সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে মেটারনিটি হাসপিটালের ৭ তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট-২ আসনের এমপি ও জনপ্রশাসন সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খাঁন বলেন, দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে জনকল্যাণমুল কাজের জন্য মেটারনিটি হসপিটাল নির্মাণ করা প্রসংশনীয় উদ্যোগ ও মহতি কাজ। এ অঞ্চলের বঞ্চিত জনগোষ্ঠী তাঁদের মৈলিক অধিকার চিকিৎসাসেবা ফ্রিতে গ্রহণ করতে পারবেন।


তিনি বলেন, প্রবাসীর সব সময় দেশের উন্নয়ন, শিক্ষা, চিকিৎসা সহ সর্বক্ষেত্রে ভূমিকা রাখছেন, তারই ধারাবাহিকতায় মেটারনিটি হসপিটাল নির্মাণ করছেন। এমপি আরো বলেন, সরকারের পাশাপাশি চিকিৎসা ক্ষেত্রে মেটারনিটি হসপিটালের কার্যক্রম উল্লেখ যৌগ্য ভূমিকা পালন করবে।


মুসলিম হ্যাল্প ইউকে’র প্রতিষ্ঠাতা ও সভাপতি আব্দুছ ছোবহান এর সভাপতিত্বে ও স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠান পরিচালনা করেন চ্যারিটি কো-অর্ডিনেটর আকলাকুর রহমান পান্না ও বিশিষ্ট শিক্ষাবিদ মুজিবুর রহমান। অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলার পরিষদের সাবেক চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, রাগিব রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রফেসর ডাঃ মোস্তাক আহমদ রুহেল, বিশ্বনাথ মোহাম্মদিয়া মাদ্রারাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল হক, বিশ্বনাথ পৌরসভার কমিশনার ফজর আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজ্জমুল আলী রাজু, প্রকৌশলী ইমরান আহমদ। উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক মো. আব্দুল খালিক, বিশ্বনাথ প্রেসক্লাবে সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিন ইমরান, এনটিভি ইউরোপের বিশ্বনাথ প্রতিনিধি এমদাদুর রহমান মিলাদ, সাংবাদিক আবুল কালাম ও নুর উদ্দিন, মুসলিম হ্যাল্প ইউকে’র বাংলাদেশ শাখার সভাপতি আব্দুস সালাম, সহ সভাপতি ইউনুছ আলী, ইউপি মেম্বার এনামুল হক হিরা, সমাজকর্মী জুয়েল আহমেদ। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মেটারনিটি হাসপিটালের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মোনাজাত পরিচালনা করেন বিশ্বনাথ দারুল উলুম মাদানিয়া মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা কামরুল ইসলাম ছমির উদ্দিন।

 

সিলেটসানডটকম/এসএ

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net