তুর্কি ড্রোনে রুশ বাহিনীর ওপর ইউক্রেনের সফল হামলা

সিলেট সান ডেস্ক:: || ২০২২-০২-২৭ ২২:৫৯:০৫

image

রুশ বাহিনীর বিরুদ্ধে তুরস্কের তৈরি ড্রোনের মাধ্যমে সফল হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইউক্রেনের সামরিক বাহিনী।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী রোববার একটি ড্রোনের সাহায্যে বিধ্বস্ত সামরিক যানের ফুটেজ প্রকাশ করেছে। তারা জানিয়েছে, একটি রুশ বাক ভূমি থেকে আকাশে নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র ব্যবস্থার বিরুদ্ধে হামলার ছবি এটি। খবর সিএনএনের।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কমান্ডার-ইন-চিফ ভ্যালেরি জালুঝনিয় বলেন, রাজধানী কিয়েভ থেকে ৬২ মাইল দূরে মালিন শহরের কাছে এই হামলা চালানো হয়।

ইউক্রেন সরকার গত বছর থেকে তুরস্কের কাছ থেকে বেরাকতার টিবি২ ড্রোন কিনছে।

ইউরোপিয়ান ইউনিয়ন ঘোষণা করেছে, তারা ইউক্রেনে অস্ত্রের চালান পাঠানো শুরু করতে চাইছে। ইইউ তার ইতিহাসে এই প্রথমবারের মতো এরকম কোনো পদক্ষেপ নিলো।

এর আগে, রাশিয়ার ২৭টি যুদ্ধবিমান, ২৬টি হেলিকপ্টার, ১৪৬টি ট্যাংক, ৭০৬টি সাঁজোয়া যান,৪৯টি কামান, ১টি ‘বাক’ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা’ ইউক্রেনীয় সেনারা ধ্বংস করেছে বলে ইউক্রেনের উপ-প্রতিরক্ষা মন্ত্রী হান্না মালিয়ার রোববার এক ফেসবুক পোস্টে দাবি করেছেন। বিবিসি রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এছাড়া, রাশিয়ান বাহিনীর ৪টি গ্র্যাড রকেট লঞ্চার সিস্টেম, ৩০টি যান, ৬০টি ট্যাংকার, ২টি ড্রোন ও ২টি নৌকা ধ্বংস করা হয়েছে বলে ওই ফেসবুক পোস্টে দাবি করেছেন তিনি।  

এদিকে, রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, রাশিয়া সফলতার সঙ্গে খুব দ্রুত এগিয়ে যাচ্ছে।  খেরসন, মিকোলেইভসহ বেশ কয়েকটি শহর রুশ সেনাদের দখলে যাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।


সিলেটসানডটকম/এসএ

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net