সম্মিলিত নাট্য পরিষদ'র একুশের নাট্য প্রদর্শনী উদ্বোধন আগামীকাল

সিলেট সান ডেস্ক:: || ২০২২-০২-২৩ ০৯:০৮:৪৬

image

সিলেটের সাংস্কৃতিক আন্দোলন এর চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের আয়োজনে ও সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় আগামীকাল ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে মহান একুশের আলোকে নাট্য প্রদর্শনী।


‘সুবর্ণ পথে বাংলাদেশ, বিশ্বে ছড়ায় আলোর রেশ’ এই শ্লোগানকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবারও কবি নজরুল অডিটোরিয়ামে আজ থেকে আগামি ১০ মার্চ পর্যন্ত ১৫দিন ব্যাপী এই নাট্য প্রদর্শনী শুরু হবে।

উদ্বোধনী দিনে কবি নজরুল অডিটোরিয়ামে সন্ধ্যা ৬টায় নাট্য প্রদর্শনীর উদবোধন ঘোষণা এবং নাটকে বিশেষ অবদানের জন্য গুনীজন সম্মাননা প্রদান করা হবে মানবেন্দ্র গোস্বামীকে, করোনা টিকা কার্যক্রমের জন্য বিশেষ সম্মাননা প্রদান করা হবে সিলেট সিটি কর্পোরেশন এর স্বাস্থ্য বিভাগ এবং কোভিড-১৯ এর প্রার্দুভাবের সময় কলের গাড়িতে যে সকল নাট্য সংস্কৃতিককর্মী স্বেচ্ছাশ্রম দিয়েছেলেন তাদেরকে সম্মাননা প্রদান করা হবে।


২৫ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টায় কবি নজরুল অডিটোরিয়ামে নাটক মঞ্চায়িত হবে। প্রতিদিন নাটকের পুর্বে হল কাউন্টারে নাটকের টিকেট পাওয়া যাবে।


২৫ ফেব্রুয়ারি, শুক্রবার কথাকলি, সিলেট মঞ্চায়ন করবে নাটক: চে’র সাইকেল, ২৬ ফেব্রুয়ারি, শনিবার নাট্য প্রদর্শনীতে আমন্ত্রিত দল মৃত্তিকায় মহাকাল  মঞ্চায়ন করবে নাটক: মহাকালের পালা, ২৭ ফেব্রুয়ারি, রবিবার লিটল থিয়েটার,

সিলেট মঞ্চায়ন করবে নাটক: ভাইবে রাধারমণ, ২৮ ফেব্রুয়ারি, সোমবার থিয়েটার মুরারিচাঁদ মঞ্চায়ন করবে নাটক: পানিবালা,

১ মার্চ, মঙ্গলবার বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী মঞ্চায়ন করবে নাটক: আবের পাঙ্খা লৈয়া, ২ মার্চ, বুধবার নাট্যালোক, সিলেট (সুরমা) মঞ্চায়ন করবে নাটক: শাস্তি,

৩ মার্চ, বৃহস্পতিবার থিয়েটার বাংলা, সিলেট মঞ্চায়ন করবে নাটক: তক্ষক, ৪ মার্চ, শুক্রবার নবশিখা নাট্যদল, সিলেট মঞ্চায়ন করবে নাটক: বীরাঙ্গনার বয়ান,

৫ মার্চ, শনিবার দর্পণ থিয়েটার, সিলেট মঞ্চায়ন করবে নাটক: বিপ্লবের গান, ৬ মার্চ, রবিবার থিয়েটার সিলেট মঞ্চায়ন করবে সৈয়দ শামসুল হক এর নীলদংশন উপন্যাস অবলম্বনে নাটক:

আমিই নজরুল, ৭ মার্চ, সোমবার নাট্যমঞ্চ সিলেট মঞ্চায়ন করবে নাটক: রংগমালা, ৮ মার্চ, মঙ্গলবার নাট্যায়ন, সিলেট মঞ্চায়ন করবে আন্তন চেখভের ‘দ্যা বিয়ার' অবলম্বনে নাটক: জবর আজব ভালোবাসা, ৯ মার্চ,

বুধবার দিগন্ত থিয়েটার, সিলেট মঞ্চায়ন করবে নাটক: পেজগী এবং নাট্য প্রদর্শনীর শেষ দিন ১০ মার্চ, বৃহস্পতিবার লন্ডন এর নাট্য সংগঠন বিলাত বাংলা ভিশন মঞ্চায়ন করবে নাটক: নুর হুসেন এবং লকডাউন।
 

উৎসবকে সফল করে তুলতে আপনাদের সকলের উপস্থিতি ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

সিলেটসানডটকম-এফসিকিউ

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net