কলকাতা থেকে বাংলাদেশি কূটনীতিককে ঢাকায় ফেরাল মন্ত্রণালয়: বিষয় অশ্লীল ভিডিও চ্যাট

সিলেট সান ডেস্ক:: || ২০২২-০১-৩০ ০০:৩০:৫২

image

এক নারীর সঙ্গে অশ্লীল ভিডিও চ্যাট করার অভিযোগে বাংলাদেশের এক কূটনীতিককে ঢাকায় ফিরিয়ে আনা হয়েছে। ওই কূটনীতিক কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনে কর্মরত ছিলেন।

তবে ওই কূটনীতিক যে নারীর সঙ্গে চ্যাট করছিলেন, তিনি আসলে কে, তা নিয়ে এখনও কিছুটা ধোঁয়াশা রয়ে গেছে। এই অভিযোগ তদন্ত করা হচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

খবর বিবিসি বাংলার কলকাতায় বাংলাদেশের উপ রাষ্ট্রদূত তৌফিক হাসান জানিয়েছেন, কিছুদিন আগে একটি ফেসবুক আইডি থেকে আমাদের অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্টে মেসেঞ্জারের মাধ্যমে একটি ভিডিও পাঠানো হয়।

ওই ভিডিওটি দেখেই আমরা জানতে পারি , ডেপুটি হাইকমিশনে নিযুক্ত একজন কূটনীতিক এক নারীর সঙ্গে অশ্লীল চ্যাট করেছেন। ‘বিষয়টা খুবই স্পর্শকাতর এবং একটি পত্রিকায় ঘটনাটা আসার ২৪ ঘণ্টার মধ্যেই ওই অফিসারকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে।’

ওই অফিসারকে ঢাকায় ফেরত পাঠানোর ব্যাপারে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে যে বদলির নির্দেশ দেওয়া হয়, সেই কপিও পাওয়া গেছে। সেই নির্দেশে অবশ্য বদলির কোনো কারণ উল্লেখ নেই।

শুধু বলা হয়েছে ওই কূটনীতিককে কলকাতার দায়িত্বভার ত্যাগ করে অবিলম্বে ঢাকায় সদরদপ্তরে প্রত্যাবর্তন করতে হবে। ওই কূটনীতিক ইতোমধ্যেই ঢাকায় ফিরে এসেছেন বলে জানা গেছে।

হাইকমিশনের কর্মকর্তারা বলছেন, ওই কূটনীতিক বাংলাদেশে ফিরে আসার পরে তদন্তের সম্মুখীন হয়েছেন। এটাও জানা যাচ্ছে ,যে বিষয়টির ব্যাপারে বাংলাদেশের প্রশাসনের শীর্ষ পর্যায় থেকেও কলকাতা উপ দূতাবাসের কাছে জানতে চাওয়া হয়েছে।

প্রশ্ন তোলা হয়েছে এ রকম একটা ঘটনা কেন ডেপুটি হাইকমিশনের অন্য কর্মকর্তাদের নজরে আগে এল না। ওই নারীর পরিচয় নিয়ে কিছুটা অস্পষ্টতা রয়েছে। যে ফেসবুক আইডি থেকে ভিডিওটি ডেপুটি হাইকমিশনে পাঠানো হয়েছিল, সেই আইডি কার নামে, সেটা বিবিসি জানতে পেরেছে, কিন্তু সেই পরিচয় প্রকাশ করেনি সংবাদমাধ্যমটি।

সিলেটসানডটকম _এমআরএম

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net