সিলেটের সব উপজেলায় বিএনপির বিক্ষোভ শুক্রবার

সিলেট সান ডেস্ক:: || ২০২১-১২-২৩ ০৬:০৮:১১

image

 

হবিগঞ্জে দলের সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের প্রতিবাদে শুক্রবার সিলেট বিভাগের সব উপজেলায় এবং শনিবার সিলেটের সব জেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি বলেন, কর্মসূচিতে বাধা দিয়ে চলমান আন্দোলন দমানো যাবে না।  

বুধবার হবিগঞ্জে দলের পূর্বঘোষিত সমাবেশে পুলিশি হামলার ঘটনা তুলে ধরে তিনি বলেন, ‘হবিগঞ্জে যে গুলিবর্ষণ হয়েছে, এর মূল কারণটাই ছিল হবিগঞ্জ বিএনপির শক্তিশালী জায়গা। সেখানকার নেতারা বরাবরই প্রমাণ করেছেন, সেখানে শক্তিশালী একটা সংগঠন আছে। সেজন্য এই জায়গাতে তারা আঘাত করেছে। পুলিশ অতর্কিত বিনা উসকানিতে গুলি চালিয়েছে।’

মির্জা ফখরুল বলেন, ‘আমরা এটা খুব স্পষ্ট করে বলতে চাই, এভাবে দমনপীড়ন করে কখনও জনগণের ন্যায়সঙ্গত দাবি নিয়ে আমরা যে আন্দোলন করছি; খালেদা জিয়ার মুক্তি এবং তাকে বিদেশে পাঠানোর জন্য যে আন্দোলন করছি সেই আন্দোলনকে কখনই দমন করা যাবে না।’

হবিগঞ্জের বিনা উসকানিতে শান্তিপূর্ণ সমাবেশের পুলিশি হামলা ও গুলিবর্ষণের ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে অপসারণ এবং নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানান ফখরুল।

তিনি দাবি করেন, হবিগঞ্জের সমাবেশে পুলিশের লাঠিচার্জ ও গুলিবর্ষণে বিএনপির তিন শ’ নেতাকর্মী আহত হয়েছে। এর মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। একজনের চোখ নষ্ট হয়ে গেছে। আর হবিগঞ্জে পুলিশ অতর্কিত হামলা চালিয়েছে। পুলিশ শর্টগানে প্রায় ১২ শ’ রাউন্ড গুলি ছুঁড়েছে। আইনত সারা বিশ্বে শর্টগানের গুলি ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

সংবাদ সম্মেলন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

 

সিলেট সান/এসএ

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net